নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ

নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ,কিভাবে মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করা যায় ও নাম্বার দিয়ে পরিচয় বের করার উপায় সম্পর্কে জানার আমাদের অনেক ইচ্ছা রয়েছে। বর্তমান সময়ে আমাদেরকে অপরিচিত নাম্বার থেকে বিভিন্ন সময় বিরক্ত করা হয়। এ কারণে আমরা অপরিচিত নাম্বারের পরিচয় বের করতে চাই। কিন্তু কিভাবে নাম্বার দিয়ে পরিচয় বের করা যায় তা কিন্তু আমাদের অনেকের জানা থাকে না। 

নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ

মোবাইল নাম্বার দিয়ে অপরিচিত ব্যক্তির পরিচয় বের করার অন্যতম একটি উপায় হল মোবাইল অ্যাপ ব্যবহার করা। আজকে আপনাদের সামনে তেমনি একটি নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ সম্পর্কে আলোচনা করার চেষ্টা করব। যে অ্যাপ দিয়ে যে কোন অপরিচিত ব্যক্তির লোকেশন ও পরিচয় আপনি খুঁজে পাবেন। তবে এজন্য অবশ্যই আজকের পোস্ট আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে। 

নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ

বর্তমান সময়ে অন্যতম একটি বড় সমস্যা হলো অপরিচিত নাম্বার থেকে ফোন দিয়ে বিরক্ত করা। দেখা যায় অপরিচিত নাম্বার থেকে ফোন দিয়ে যেমন আমাদের বিরক্ত করে। তেমনি ভাবে পরিচয় না দিয়ে বিভিন্ন প্রকার অশ্লীল ভাষায় কথা বলে। এ কারণে আমরা যদি সে সফল অপরিচিত নাম্বারের পরিচয় খুঁজে বের করতে পারতাম। তাহলে কিন্তু অনেক সুবিধা হত। 

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করে অনেকগুলো উপায় রয়েছে। এরমধ্যে অন্যতম একটি উপায় হল অ্যাপ দিয়ে কোন ব্যক্তির পরিচয় বের করা। এজন্য আপনাকে একটি মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ এর নাম হল ট্রুকলার। 

trucaller অ্যাপ দিয়ে আপনি যে কোন অপরিচিত ব্যক্তির মোবাইল নাম্বার দিয়ে তার পরিচয় খুজে বের করতে পারবেন। তবে এজন্য আপনাকে কয়েকটি স্টেপ ফলো করতে হবে। চলুন দেখে নেওয়া যাক, নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ trucaller কিভাবে কাজ করে। 

Trucaller অ্যাপ দিয়ে বের করার নিয়ম

বর্তমান সময়ে নাম্বার দিয়ে পরিচয় বের করার সবথেকে জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন হল ট্রুকলার। এই অ্যাপ্লিকেশন মাধ্যমে আপনি অপরিচিত ব্যক্তির পরিচয় ও ঠিকানা জানতে পারবেন। চলুন দেখে নেই, কি কি স্টেপ সম্পূর্ণ হলে আপনি অপরিচিত নাম্বারের পরিচয় বের করতে পারবেন। 

স্টেপ নাম্বার ১
প্রথমে আপনাকে google play store থেকে trucaller অ্যাপ ইন্সটল করতে হবে। এজন্য গুগল প্লে স্টোরে সার্চ বক্সে trucaller লিখে সার্চ করুন। প্রথম যে অ্যাপ চলে আসবে, ইন্সটল বাটনে ক্লিক করে ইন্সটল করুন। 

স্টেপ নাম্বার ২
ট্রুকলার অ্যাপ ইন্সটল করার পর, আপনাকে এখন ওপেন করতে হবে। ওপেন করার সময় যদি কোন পারমিশন চায়, তাহলে I agree বাটনে ক্লিক করে পারমিশন দিতে হবে। 

স্টেপ নম্বর ৩
এ পর্যায়ে আপনাকে একটি জিমেইল আইডি দিয়ে trucaller অ্যাপে সাইন ইন করতে হবে। একাউন্ট তৈরি করার শেষ হলে, আপনাকে এখন পরবর্তী ধাপে নিয়ে আসবে। 

স্টেপ নাম্বার ৪
এখন আপনি যে নাম্বার দিয়ে পরিচয় বের করতে চাচ্ছেন। সেই নাম্বার সার্চ বক্সে তুলতে হবে। সার্চ বক্সের নাম্বার দেওয়ার পর, অপরিচিত ব্যক্তির পরিচয় আপনি পেয়ে যাবেন। অর্থাৎ অপরিচিত নাম্বার ব্যবহারকারীর নাম ও ঠিকানা চলে আসবে।

নাম্বার দিয়ে পরিচয় বের করার উপায়

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার অনেকগুলো উপায় রয়েছে। উপরে আপনি কিভাবে শুধুমাত্র একটি মাধ্যমে অপরিচিত নাম্বারের পরিচয় বের করতে পারবেন তা আলোচনা করা হয়েছে। দেখা যায় অনেকের ক্ষেত্রে কিন্তু এই উপায় টা কার্যকর নাও হতে পারে। এই কারণে আপনাদের সামনে নাম্বার দিয়ে পরিচয় বের করার আরেকটি উপায় সম্পর্কে আলোচনা করার চেষ্টা করব। 

বর্তমান সময়ের মানুষ সব থেকে বেশি সোশ্যাল মিডিয়া গুলোতে বেশি এক্টিভ থাকে। এ কারণে আপনি অপরিচিত নাম্বারের পরিচয় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বের করতে পারবেন। এরমধ্যে উল্লেখযোগ্য সোশ্যাল মিডিয়া হল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইমো।

ফেসবুক থেকে অপরিচিত ব্যক্তির পরিচয় বের করতে হলে আপনাকে বিভিন্ন ফেসবুক অ্যাকাউন্টের প্রোফাইল চেক করতে হবে। অধিকাংশ মানুষের ফেসবুক একাউন্ট এর নাম্বার দেওয়া থাকে। সে একাউন্টের নাম্বার চেক করার মাধ্যমে আপনি অপরিচিত নাম্বারের পরিচয় বের করতে পারবেন। 

আরেকটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হল হোয়াটসঅ্যাপ। বর্তমান সময়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে না এমন লোক খুবই কম খুঁজে পাওয়া যাবে। whatsapp এ অপরিচিত ব্যক্তির নাম্বার খোঁজার জন্য আপনাকে একটি কৌশল অবলম্বন করতে হবে। যে নাম্বারে পরিচয় খুঁজে বের করতে চাচ্ছেন সেই নাম্বার whatsapp-এ সার্চ করতে হবে। যদি সেই অপরিচিত নাম্বার দিয়ে whatsapp খোলা থাকে। তাহলে সহজেই তার পরিচয় বের করতে পারবেন। 

এছাড়াও আরেকটি সর্বশেষ উপায় হল ইমু। এজন্য অবশ্যই আপনার ফোনে ইমু অ্যাপ ইন্সটল করতে হবে। তারপর যে নাম্বারে পরিচয় বের করতে চাচ্ছেন সেই নাম্বার সার্চ বারে লিখে সার্চ করতে হবে। সেই নাম্বারে যদি কোন ইমু একাউন্ট খোলা থাকে। তাহলে কোন ব্যক্তির নামে ইমু একাউন্ট খোলার তার নাম দেখতে পারবেন।

শেষ কথা

এই ছিল আমাদের নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ সম্পর্কে বিস্তারিত আলোচনা। আশা করি যারা অপরিচিত নাম্বারের পরিচয় খুঁজে বের করতে পারছেন না। তারা আজকের পোষ্টের মাধ্যমে নাম্বার দিয়ে অপরিচিত ব্যক্তির পরিচয় বের করতে সক্ষম হবে। 

নাম্বার দিয়ে পরিচয় বের করার অনেকগুলো কৌশল আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি। দেখা যায় একটি কৌশল অনেকের কাজে আসে আবার অনেকের কাজে নাও আসতে পারে। এ কারণে আপনি সবগুলো কৌশলে পরিচয় বের করার চেষ্টা করবেন। তাহলে কোন না কোন জায়গায় অবশ্যই অপরিচিত ব্যক্তির পরিচয় জানতে পারবেন। নাম্বার দিয়ে পরিচয় বের করা অ্যাপ সম্পর্কে যদি কোন মন্তব্য থাকে অবশ্যই কমেন্ট করতে পারেন। 

Leave a Comment