অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার ২০২৩

অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার ও পুলিশ কিভাবে কল লিস্ট বের করে এটা জানার ইচ্ছা যদি আপনার থাকে। তাহলে আজকের পোস্ট শুধু মাত্র আপনার জন্য। আমাদের বিভিন্ন দরকারি কাজে অন্যের কল লিস্ট প্রয়োজন হয়ে থাকে। কিন্তু কিভাবে অন্যের করলে বের করতে হয় তা আমাদের জানা থাকে না। 

অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার

এই কারণে শুধু আপনাদের কথা চিন্তা করে আজকে আমরা অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরার চেষ্টা করবো। তবে এজন্য আপনাকে অবশ্যই আমাদের আজকের পোস্ট মনোযোগ সহকারে পড়তে হবে। চলুন কথা না বাড়িয়ে, আজকের মূল আলোচনা শুরু করি। 

অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার

আমরা বিভিন্ন কারণে অন্যের কল লিস্ট বের করতে চাই। দেখা যায় প্রেমিকা বা স্ত্রীর কল লিস্ট চেক করার আগ্রহ সবার রয়েছে। কিন্তু সঠিক নিয়ম আমাদের জানা থাকে না। আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনি অন্যের কল লিস্ট খুব সহজেই বের করতে পারবেন। 

আমাদের দেশে অনেকগুলো সিম কোম্পানি রয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য হল গ্রামীন, বাংলালিংক, এয়ারটেল ও রবি। সচরাচর আমরা এই বেশি ব্যবহার করে থাকি। আজকের ধারাবাহিক আলোচনায় সকল প্রকার সিমের কল লিস্ট বের করার নিয়ম কানুন সম্পর্কে আলোচনা করবো। চলুন শুরু করা যাক, অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার গুলো কি কি। 

গ্রামীণফোন কল লিস্ট দেখার নিয়ম

আমাদের দেশের সবথেকে বহুল ব্যবহৃত সিম হলো গ্রামীণফোন। গ্রামীণফোন কল লিস্ট দেখার নিয়ম একদমই সহজ। এইজন্য আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর থেকে একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে। এই সফটওয়্যার এর নাম হলো “মাই জিপি অ্যাপ” । 

মাই জিপি অ্যাপ ইন্সটল করার পর আপনাকে ওপেন করতে হবে। তারপর আপনি যে নাম্বারে কল লিস্ট জানতে চাচ্ছেন। সেই নাম্বার দিতে হবে। যে নাম্বার দিয়ে লগইন করতে চাচ্ছেন সেই নাম্বারে একটি ওটিপি কোড যাবে। ওটিপি কোড দিয়ে আপনাকে লগইন সম্পন্ন করতে হবে। 

মাই জিপি অ্যাপে লগইন করার পর আপনি বেশ কয়েকটি অপশন দেখতে পারবেন। এখন হিস্টোরি নামে একটি অপশন রয়েছে। হিস্টোরি নামে অপশনে ক্লিক করলে আপনি এই সিমের সকল কল লিস্ট দেখতে পারবেন। 

বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম

আমাদের দেশের বহুল ব্যবহৃত আরেকটি সিম হলো বাংলালিংক। বাংলালিংক সিমের কল লিস্ট বের করার নিয়ম একদমই সোজা। এইজন্য আপনি কে প্রথমেই বাংলালিংক অ্যাপ ইন্সটল করতে হবে। এপ্লিকেশনটি ইন্সটল করার পর, ওপেন করুন। 

এখন আপনি যে বাংলালিংক নাম্বারের কল লিস্ট দেখতে চাচ্ছেন সেই নাম্বার তুলতে হবে। তারপর সেই নাম্বারে একটি কোড যাবে। সেই কোড দিয়ে বাংলালিংক অ্যাপ লগইন করতে হবে। তারপর banglalink অ্যাপে History অপশনে ক্লিক করুন। তারপর আপনি ওই নাম্বারের কল লিস্ট দেখতে পারবেন। 

এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম

এয়ারটেল সিমের কল লিস্ট দেখার জন্য আপনাকে গুগল প্লে স্টোর থেকে airtel মোবাইল অ্যাপ ইন্সটল করতে হবে। তারপর আপনাকে এয়ারটেল মোবাইল অ্যাপে প্রবেশ করতে হবে। যে এয়ারটেল নাম্বারে কল দেখতে চাচ্ছেন, সেই এয়ারটেল নাম্বার তুলতে হবে। 

তারপর আপনার এয়ারটেল নাম্বারে একটি otp কোড যাবে। সেই ওটিপি কোড নিয়ে আপনাকে লগইন করতে হবে। তারপর আপনি airtel অ্যাপ এ বেশ কয়েকটি অপশন দেখতে পারবেন। এর মধ্যে থেকে হিস্ট্রি বা ইতিহাস অপশন খুঁজে বের করতে হবে। এই অপশনে আপনি কল লিস্ট দেখতে পারবেন। 

রবি কল লিস্ট বের করা সফটওয়্যার

রবি কল লিস্ট বের করা সফটওয়্যার আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। এজন্য আপনাকে গুগল প্লে স্টোর থেকে মাই রবি অ্যাপ্লিকেশন ইন্সটল করতে হবে। মোবাইল অ্যাপ্লিকেশন ইন্সটল করার পর ওপেন করুন। এখন আপনি যে রবি নাম্বারে কল লিস্ট দেখতে চাচ্ছেন। সেই নাম্বার তুলতে হবে। 

তারপর আপনার নাম্বারে রবি কোম্পানি থেকে একটি otp কোড পাঠানো হবে। সেই ওটিপি কোড দিয়ে আপনাকে মাই রবি আপে প্রবেশ করতে হবে। এখন হিস্টরি অপশনে ক্লিক করলে আপনি কল লিস্ট দেখতে পারবেন।  

পুলিশ কিভাবে কল লিস্ট বের করে

আমাদের অনেকের প্রশ্ন থাকে পুলিশ কিভাবে কল লিস্ট বের করে। আমরা সাধারণ মানুষ কখনোই অন্য লোকের কল লিস্ট বের করতে পারবো না। কিন্তু পুলিশ প্রশাসন খুব সহজেই তাদের কল লিস্ট বের করতে পারবে। পুলিশ যদি কোন ব্যক্তির নাম্বারের কল লিস্ট বের করতে চায়। তাহলে প্রথমেই সেই সিম অপারেটরের সাথে যোগাযোগ করবে। তারপর সিম অপারেটর কোম্পানি সেই নাম্বারে সকল কল লিস্ট তাদের কাছে জমা দিবে।

শেষ কথা

আশা করি, অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার গুলো সম্পর্কে আমরা সঠিক তথ্য জানতে পেরেছি। আপনি যদি আপনার পরিচিত কোন ব্যক্তির কল লিস্ট জানতে চান। তাহলে অবশ্যই সে ব্যক্তি মোবাইল নাম্বার জানা থাকতে হবে। তারপর সেই নাম্বার কোন সিম অপারেটরে সেটা অনুযায়ী আপনাকে মোবাইল অ্যাপ্লিকেশন ইন্সটল করতে হবে। 

তারপর মোবাইল অ্যাপ্লিকেশন ইন্সটল করার পর, যে নাম্বারের কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই নাম্বার তুলতে হবে। নাম্বার তোলার পর, সেই নাম্বারে একটি ওটিপি কোড যাবেন। আপনাকে সেই ওটিপি করতে জানতে হবে। আপনি যদি সেই সঠিক ওটিপি করতে দিতে পারেন। তাহলে সেই নাম্বারের সকল কলের তালিকা আপনার কাছে থাকবে। 

এভাবে মূলত আপনি অন্যের কললিস্ট বের করতে পারবেন। শুধু পুলিশ প্রশাসনের ব্যাক্তি যে কোন ব্যক্তির কল লিস্ট বের করতে পারবে খুব সহজে। এটা আমাদের সাধারণ মানুষের পক্ষে সম্ভব না। অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার পর্বটি কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানান। আজকের পর্বটি ভালো লেগে থাকলে অবশ্যই ফেসবুকে শেয়ার করুন।  

Leave a Comment