Translate ইমেইল from bangla

আমাদের অনেকের প্রশ্ন থাকে translate ইমেইল from bangla,Email এর বাংলা অর্থ কি ও ইমেইল এর পূর্ণাঙ্গ অর্থ কি। এছাড়াও বিভিন্ন চাকরি পরীক্ষায় ইমেইল সম্পর্কিত বিভিন্ন রকমের প্রশ্ন আসে। তাই অবশ্যই আমাদের translate ইমেইল from bangla এর অর্থ জানা দরকার। আপনি যদি Email এর বাংলা অর্থ কি তা জানতে চান তাহলে আজকের পোস্ট শুধু আপনার জন্য।

Translate ইমেইল from bangla

বর্তমান সময়ে ইমেইল শব্দটি এখন বহুল প্রচলিত একটি শব্দ। ছোট বড় সবাই ইমেইল শব্দটি সচরাচর বেশি ব্যবহার করে। এছাড়াও পড়াশোনা কিংবা যেকোনো একটি সাইটে অ্যাকাউন্ট তৈরি করতে হলে অবশ্যই ইমেইলের দরকার পড়ে। এই কারণে অবশ্যই আমাদের ইমেইল সম্পর্কে সঠিক ধারণা নিতে হবে। ইমেইল সম্পর্কিত সঠিক ধারণা দেওয়ার জন্য আজকের আর্টিকেলে আমরা কথা বলব। আজকের আর্টিকেল মনোযোগ সহকারে পড়লে আপনি translate ইমেইল from bangla কি তা জানতে পারবেন। 

translate ইমেইল from bangla

Email এর বাংলা অর্থ হলো ইলেক্ট্রনিক মেইল। যাকে সাধারণত ডিজিটাল বার্তা বলা হয়ে থাকে। এছাড়াও আপনি যদি google ট্রান্সলেট এর মাধ্যমে অনুসন্ধান করেন Email এর বাংলা অর্থ কি, তাহলে এর উত্তর হবে ইমেইল। 

►► আরো পড়ুনঃ translate অনুসন্ধান from bangla

ইমেইল এর পূর্ণাঙ্গ অর্থ কি

ষষ্ঠ শ্রেণী থেকে শুরু করে মাস্টার ডিগ্রী পর্যন্ত ইমেইল সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন পরীক্ষায় আসে। এছাড়াও চাকরি পরীক্ষাতেও ইমেইল সম্পর্কিত খুবই গুরুত্বপূর্ণ একটি প্রশ্ন হল ইমেইল এর পূর্ণাঙ্গ অর্থ কি। এটা শিক্ষার্থী থেকে শুরু করে সকল চাকরির প্রত্যাশী ব্যক্তির অর্থ জানা দরকার। ইমেইল এর পূর্ণাঙ্গ অর্থ হলো ইলেক্ট্রনিক মেইল। এছাড়াও বর্তমানে ইমেইল কে ডিজিটাল বার্তাও বলা হয়ে থাকে। 

ইমেইল আইডি মানে কি

নিশ্চয়ই আপনার একটি ইমেইল আইডি রয়েছে। ইমেইলের পূর্ণরূপ হল ইলেকট্রনিক mail। বর্তমানে সকল অফিসিয়াল কাজ করার জন্য ইমেইল ব্যবহার করা হয়। কিন্তু আমরা অনেকেই জানিনা ইমেল আইডিটা আসলে কি। প্রকৃতপক্ষে ইমেইল আইডি হল একটি ডিজিটাল বার্তা আদান-প্রদানের মাধ্যম। অর্থাৎ আপনি ইমেইল আইডির মাধ্যমে একটি তথ্য ইন্টারনেটের মাধ্যমে আরেকজনের কাছে পাঠাতে পারবেন। 

ইমেইল অ্যাড্রেস এর অংশ কয়টি

একটি ইমেইল এড্রেস এর মোট ২ টি অংশ থাকে। একটি অংশ হলো ব্যবহারকারীর নাম ও দ্বিতীয় অংশ হলো ডোমেইন নেম বলা হয়। ডোমেইন নাম বলতে .com, .info , .ogr এই সমূহ এক্সটেনশন কে বোঝায়। 

শেষ কথা

আশা করি, Translate ইমেইল from bangla কি তা সম্পর্কে আপনি জানতে পেরেছেন। এছাড়াও আপনাদের ইমেইল সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছি। এখন আপনারা যদি একটি ইমেইল আইডি প্রয়োজন হয়ে থাকে। তাহলে কিন্তু অবশ্যই একটি ইমেইল আইডি খুলতে হবে। তবে নতুন অবস্থায় আপনি ইমেইল আইডি খুলতে পারবেন না। 

এই কারণে আপনার যদি ইমেইল আইডি খোলার প্রয়োজন পড়ে। তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন। ইমেইল আইডি খোলার নিয়ম সম্পর্কে আমরা একটি নতুন টিউটোরিয়াল দেওয়ার চেষ্টা করব। 

Leave a Comment