google account kivabe khulbo

google account kivabe khulbo ও গুগল একাউন্ট খোলার নিয়ম ২০২৩ সম্পর্কে এখন আলোচনা করব। তাই আপনি যদি নতুন জিমেইল আইডি খুলতে চান। তাহলে অবশ্যই আজকের আর্টিকেল খুবই মনোযোগ সহকারে পড়বেন। 

google account kivabe khulbo

বর্তমান সময়ে অনলাইন কিংবা অফলাইন যেকোনো জায়গায় কাজ করতে গেলে আপনার কিন্তু একটি জিমেইল আইডির প্রয়োজন হয়ে থাকে। অর্থাৎ, সকল কাজ সম্পাদন করার জন্য অবশ্যই আপনার একটি জিমেইল আইডি লাগবে। 

তবে kivabe gmail account খুলতে হয় তা কিন্তু অনেকের জানা থাকে না। তাই নতুন সকল গ্রাহকদের জন্য আজকে আমরা google account kivabe khulbo ও নতুন জিমেইল আইডি খোলার নিয়ম আলোচনা করব। এজন্য অবশ্যই আপনাকে আজকের আর্টিকেল মনোযোগ সহকারে পড়তে হবে। 

google account kivabe khulbo

গুগল একাউন্ট খোলা খুব একটা কঠিন কাজ না। প্রথম অবস্থায় আপনার কাছে এটি কঠিন মনে হলেও। আমাদের স্টেপ গুলো আপনি যদি ভালোভাবে ফলো করতে পারেন। তাহলে জিমে ইল আইডি আপনি নিজে নিজেই খুলতে পারবেন। চলুন google account kivabe khulbo তা সম্পর্কে বিস্তারিত জেনে নেই। 

  • প্রথমে আপনাকে google.com ওয়েবসাইট এ প্রবেশ করতে হবে। অথবা সরাসরি এই লিংকে ক্লিক করুন। তারপর আপনি যেহেতু নতুন একটি জিমেইল আইডি তৈরি করবেন। এই কারণে আপনাকে Create account অপশনে ক্লিক করুন।
  • তারপর আপনার সামনে নতুন একটি পেজ চলে আসবে। এখন আপনাকে এই পেজের ফর্ম গুলো ফিলাপ করতে হবে। প্রথমেই আপনার নামের প্রথম অংশ ও দ্বিতীয় বক্সে নামের শেষের অংশ দিতে হবে। তারপর আপনি কি নামে জিমেইল আইডি খুলতে চাচ্ছেন সেই ইউজার নেম দিতে হবে। সর্বশেষ এই স্টেটে আপনাকে পাসওয়ার্ড দিতে হবে। তারপর আপনি Next বাটনে ক্লিক করুন। 
  • Next বাটনে ক্লিক করার পর আপনার সামনে আরেকটি ফর্ম চলে আসবে। এখন আপনাকে মোবাইল নাম্বার দিয়ে জিমেইল আইডি ভেরিফাই করতে হবে। মোবাইল নাম্বার দেওয়ার পর জন্ম তারিখ ও আপনার জেন্ডার দিতে হবে। তারপর আবারও Next বাটনে ক্লিক করুন। 
  • এ পর্যায়ে আপনার মোবাইল নাম্বার ভেরিফাই করতে হবে। এখন send বাটনে ক্লিক করুন। তারপর আপনার মোবাইল একটি ভেরিফিকেশন কোড যাবে। সেই কোড দিয়ে আপনার জিমেইল ভেরিফাই করতে হবে। 
  • মোবাইল নাম্বার ভেরিফাই করার পর, I agree বাটনে ক্লিক করতে হবে। অর্থাৎ পরবর্তী অপশন গুলো আপনাকে I agree বা yes করে দিতে হবে। তারপর আপনার জিমেইল আইডি তৈরি হয়ে যাবে।

এভাবে মূলত আপনি সহজ পদ্ধতিতে নতুন একটি জিমেইল আইডি খুলতে পারবেন। জিমেইল আইডি খোলা একদমই সহজ। 

পরিশেষে কিছু কথা

আশা করি, google account kivabe khulbo তা সম্পর্কে আপনি জানতে পেরেছেন। এছাড়াও গুগল একাউন্ট খুলতে যদি কোন রকম সমস্যা হয়। তাহলে অবশ্যই আপনি আমাদের কমেন্ট করে জানাবেন। 

Leave a Comment