ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড ২০২৩

ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক। আশা করি আপনি অনেক ভালো আছেন। আবার আপনাদের সামনে নতুন একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম। বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোন দিয়েও কিন্তু ভালোভাবে ছবি এডিটিং করতে পারবেন। 

তবে এজন্য আপনাকে কিছু সফটওয়্যার ব্যবহার করতে হবে। সচরাচর আমরা ক্যামেরার মাধ্যমে যে সকল ছবি তুলে থাকি। সেই ছবিগুলো দেখতে কিন্তু আকর্ষণীয় লাগেনা। কারন আমরা প্রফেশনালি কেউ ফটোগ্রাফার নই। এ কারণে অবশ্যই আপনাকে এডিটিং সফটওয়্যার ব্যবহার করতে হবে। 

ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড


তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড সম্পর্কে আলোচনা করবো। আজকে আপনাদের সামনে ছবি এডিট করার মোট পাঁচটি সফটওয়্যার শেয়ার করার চেষ্টা করবো। যে সফটওয়্যার গুলো সাহায্যে আপনার ছবিকে আকর্ষণীয় ও প্রাণবন্তর করতে পারবেন। 

ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড

ছবি তুলতে পছন্দ করে নাই এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। বর্তমান সময়ে কম বেশি সবাই বেড়াতে গিয়ে ছবি তুলতে পছন্দ করে। অনেক সময় দেখা যায় আমাদের তোলা ছবিগুলো বেশি ভালো দেখতে হয় না। তবে আপনি যদি টুকিটাকি এডিটিং করতে পারেন। তাহলে আপনার তোলা ছবিগুলো আরো আকর্ষণীয় হবে। 

আপনি হয়তো ভয় পাচ্ছেন আমি তো কোন এডিটিং পারিনা। তাহলে কি আমি ছবি ভালোভাবে এডিট করতে পারবো না? সত্যি বলতে আজকের ছবি এডিট করার যে সকল সফটওয়্যার আপনাদের সামনে তুলে ধরব। সবগুলো সফটওয়্যার অত্যন্ত সহজ। এ সফটওয়্যার গুলোর মাধ্যমে সহজে আপনি যেকোনো ছবি এডিট করতে পারবেন। ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করুন নিচের লিংকে ক্লিক করে। 

Photo Director Editor 

মোবাইল দিয়ে ছবি এডিট করার জনপ্রিয় সফটওয়্যার হলো Photo Director Editor। এই সফটওয়্যার এর মাধ্যমে আপনার ছবিকে সাধারন থেকে অসাধারণ করতে পারবেন। অর্থাৎ, এই সফটওয়্যারে এমন কিছু টুলস রয়েছে। যার মাধ্যমে আপনি ছবির সকল কিছুই পরিবর্তন করতে পারবেন।

ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড


‌এই সফটওয়্যার দিয়ে আপনি যেকোনো ধরনের ছবি জোড়া লাগাতে পারবেন। এর পাশাপাশি ছবিগুলোর ব্যাকগ্রাউন্ড ও কালার চেঞ্জ করতে পারেন। সব থেকে মজার বিষয় হলো, আপনি এই দুর্দান্ত সফটওয়্যার টি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

এই সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য গুগল প্লে স্টোরে সার্চ করুন “Photo Director Editor” তারপর প্রথম যে অ্যাপস আসবে, সেটা ইন্সটল করুন। এছাড়াও যারা সরাসরি ডাউনলোড করতে চান। তারা নিচে থাকা ডাউনলোড বাটনে ক্লিক করুন। 

SNEPSEED

বর্তমান সময়ে যত ফটো এডিট করার অ্যান্ড্রয়েড সফটওয়্যার রয়েছে, তার মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় হলো SNEPSEED। এই সফটওয়্যার এর জনপ্রিয়তার মূল কারণ হলো, এই অ্যাপসে যে অসাধারণ কিছু টুলস রয়েছে। এই টুললগুলো ব্যবহার করে আপনি ছবিকে আকর্ষণীয় করে তুলতে পারবেন। 
ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড
এছাড়াও এই সফটওয়্যারটি মূলত গুগল কোম্পানির। তাহলে বুঝতেই পারছেন সফটওয়্যারটি সম্পর্কে বলার আর কিছু নেই। বর্তমান সময়ে গুগল প্লে স্টোর থেকে এই সফটওয়্যারটি একশত প্লাস মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। 

স্মার্টফোনে তোলা ছবিটি আকর্ষণীয় ও প্রাণবন্তর করার জন্য SNEPSEED অ্যাপে রয়েছে ৩০ টুলস ও ফিল্টার। যে টুলস ও ফিল্টার গুলোর মাধ্যমে আপনি যেকোনো ছবিকে সাধারণ থেকে অসাধারণ করতে পারবেন। 

এছাড়াও সবথেকে মজার বিষয় হলো, এই সফটওয়্যারটি ব্যবহার করবেন আপনি সম্পূর্ণ ফ্রিতে। শুধু গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করলেই হবে। এর জন্য বাড়তি কোন টাকা আপনাকে খরচ করতে হবে না। তাই দেরি না করে এখনই গুগল প্লে স্টোর থেকে SNEPSEED অ্যাপস ইনস্টল করুন। 

Photoshop Express

বর্তমান সময়ে আরেকটি ছবি এডিট করার সফটওয়্যার Photoshop Express। ছবি এডিটিং এর কথা আসলেই ফটোশপ সফটওয়্যার এর কথা প্রথমে মাথায় আসে। ঠিক তেমনিভাবে মোবাইলে ফটো এডিটিং করতে হলে আপনাকে ফটোশপ এক্সপ্রেস অ্যাপসটি ব্যবহার করতে হবে। 
ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড
এই অ্যাপটি অনেক সহজ, সুন্দর ও উইজার ফ্রেন্ডলি। এছাড়াও ছবি এডিট এর সময় আপনাকে কোনো ধরণের বিরক্তিকর বিজ্ঞাপনের সম্মুখীন হতে হবে না। গুগল প্লেস্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করা যাবে এই ফটো ইডিটিং অ্যাপসটি।  

ভাই আপনি যদি ফটো এডিটিং করার জন্য Photoshop Express ব্যবহার করতে চান। তাহলে এখনই গুগল প্লে স্টোর থেকে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করে নিন। এখন পর্যন্ত গুগল প্লে স্টোরে এই অ্যাপসটি ১০০ প্লাস মিলিয়নবার ডাউনলোড করা হয়েছে। 

Picsart Studio

মোবাইল দিয়ে আপনি যদি সহজেই ছবি এডিটিং করতে চান। তাহলে আপনাকে সর্বপ্রথম Picsart Studio অ্যাপসটি ব্যবহার করতে হবে। কারণ এই অ্যাপসটি অনেক বেশি সহজ ও সুন্দর ভাবে আপনি এডিটিং করতে পারবেন। বিশেষ করে নতুন যারা ফটো এডিটিং শিখতে চাচ্ছেন। তাদের জন্য এই অ্যাপসটি অনেক বেশি ভালো হবে। 

ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড

ছবি এডিট করার সফটওয়্যার Picsart Studio এর সাহায্যে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে পারবেন। এই আছে এমন অনেক ব্যাকগ্রাউন্ড রয়েছে, যা আপনার ছবিকে প্রাণবন্তর ও আকর্ষণীয় করে তুলতে সাহায্য করবে। 

তাই আপনার ফটোতে যদি আকর্ষণীয় ও ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে চান। তাহলে এখনই গুগল প্লে স্টোর থেকে Picsart Studio অ্যাপসটি ইন্সটল করুন। এছাড়াও নিচে থাকা লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করুন। 

শেষ কথা

আপনি ইতিমধ্যেই ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করেছেন। যে পাঁচটি ছবি এডিট করার অ্যাপস আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। সবগুলো অ্যাপস আপনি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন সারা জীবন। এর জন্য আপনাকে কোন টাকা দিতে হবে না। 

উপরোক্ত ছবি এডিট করার সফটওয়্যার ছাড়াও বর্তমান সময়ে আরো অনেক সফটওয়্যার রয়েছে। তবে এমন অনেক সফটওয়্যার রয়েছে যেগুলো দিয়ে ছবি এডিট করতে টাকা খরচ করতে হয়। এজন্য আমরা অবশ্যই ওই সকল সফটওয়্যার আপনাদের সামনে তুলে ধরা থেকে বিরত রেখেছি। 

তো বন্ধুরা, আজকের ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড পর্বটি আপনার কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানান। এছাড়াও ফটো এডিটিং সম্পর্কে যদি কোন প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই আমাদের ব্লগে কমেন্ট করবেন। 

Leave a Comment