অবসর ভাতা অনলাইন আবেদন 2023

অবসর ভাতা অনলাইন আবেদন,অবসর ভাতার নিয়ম ও অবসর ভাতা কবে পাব এই সম্পর্কে আজকে আলোচনা করা হবে। তাই আপনি যদি অবসর ভাতা সংক্রান্ত সঠিক তথ্য জানতে চান। তাহলে আজকের আর্টিকেল মনোযোগ সহকারে পড়বেন। চলুন দেরি না করে অবসর ভাতা অনলাইন আবেদন সংক্রান্ত সকল তথ্য দেখে নেই।

অবসর ভাতা অনলাইন আবেদন 2023

অবসর ভাতা অনলাইন আবেদন

বর্তমান আইসিটির যুগের সব কিছু এখন তথ্যপ্রযুক্তির উপর নির্ভরশীল। ঠিক তেমনিভাবে যে কোন ভাতার জন্য আপনি অনলাইনে আবেদন করতে পারবেন। অবসর থাকার জন্য আপনি অনলাইনে আবেদন করতে পারেন। তবে এর জন্য সুনির্দিষ্ট কিছু নিয়ম নীতি রয়েছে। 

অবসরপ্রাপ্ত ভাতার জন্য অনলাইনে আবেদন করার জন্য আপনাকে কিছু তথ্য আগে থেকেই সংগ্রহ করে নিতে হবে। অর্থাৎ, আপনি যে অবসরপ্রাপ্ত ভাতা পাওয়ার যোগ্য সেটা সর্বপ্রথম প্রমাণ করতে হবে। 

অনলাইনে ভাতার জন্য আবেদন করার জন্য সর্বপ্রথম আপনাকে https://apps.terbb.gov.bd/ ওয়েবসাইটে ভিজিট করতে হবে। আপনি যখন ওয়েবসাইটে ভিজিট করবেন তখন আপনার সামনে এমন একটি পেজ লাগবে। 

এখন আপনার Index No দিয়ে আবেদনের বিস্তারিত তথ্য দেখতে হবে। তাই প্রথম বক্সে আপনার Index No ও দ্বিতীয় বক্সে এক কাপ চাটা পূরণ করুন। তারপরে আবেদনের বিস্তারিত তথ্য বাটনে ক্লিক করুন। 
অবসর ভাতা অনলাইন আবেদন 2023


তারপর আপনাকে একটি নতুন পেজে নিয়ে আসবে। এই যে মূলত কিভাবে অবসর ভাতার জন্য অনলাইনে আবেদন করবেন সে সংক্রান্ত সকল ডাটা পেয়ে যাবেন। এছাড়াও আবেদন করার জন্য কি কি প্রয়োজনীয় কাগজপত্র লাগবে সেটাও জানতে পারবেন। 

তবে আপনার সামনে যদি নতুন কোন পেজ না আসে। তাহলে আপনি ভেবে নিবেন আপনার Index No ভুল হয়েছে। এই কারণে পুনরায় আবার সঠিক Index No নম্বর দিয়ে চেষ্টা করুন। 

শেষ কথা

অবসর ভাতা অনলাইন আবেদন সংক্রান্ত আপনি সকল তথ্য জানতে পেরেছেন। অবসর ভাতা সংক্রান্ত যেকোনো ধরনের তথ্য জানতে হলে আপনাকে প্রথমেই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অবসর অনলাইন আবেদনের অফিসিয়াল ওয়েবসাইটে নিয়ে আপনাদের উপরে দেওয়ার চেষ্টা করেছি। উপরের লিংকে ক্লিক করে আপনি অফিশিয়াল ওয়েবসাইটের ভিজিট করে সর্বশেষ তথ্য জেনে নিন। 

Leave a Comment