মোবাইল লোন ইন বাংলাদেশ ২০২৩ | mobile loan in bangladesh 2023

মোবাইল লোন ইন বাংলাদেশ: তথ্য প্রযুক্তির এই যুগ দিন দিন আরো বেশি উন্নত হচ্ছে। যুগ পরিবর্তনের সাথে পাল্টে যাচ্ছে আমাদের জীবন ব্যবস্থা। আমাদের দেশে লোন নেওয়ার মতো বিভিন্ন রকমের সরকারি বেসরকারি ব্যাংক রয়েছে। যে ব্যাংকগুলো থেকে আপনি যেকোনো সময় লোন উত্তোলন করতে পারবেন।

কিন্তু এমন যদি লোন ব্যবস্থা হতো যে লোন আপনি মোবাইল ফোন দিয়ে নিতে পারবেন। এক সময় অনেক মানুষ ভাবতো মোবাইল দিয়ে লোন নেওয়ার কথা। অর্থাৎ লোন নেওয়ার জন্য আপনাকে কোন ব্যাংকে ও কোন প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে না। সত্যিকার অর্থে এমনই হতে যাচ্ছে আমাদের বাংলাদেশ।

মোবাইল লোন ইন বাংলাদেশ ২০২৩ | mobile loan in bangladesh 2023

বর্তমান আমাদের দেশেও অনলাইনে লোন ও ডিজিটাল লোন চালু করা হয়েছে। যার মাধ্যমে একজন গ্রাহক চাইলে ঘরে বসে লোন নিতে পারবে। কিন্তু কিভাবে ঘরে বসে লোন নিতে হয় তা অনেকে জানে না। তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা মোবাইল লোন ইন বাংলাদেশ,mobile loan in bangladeshবাংলাদেশ লোন অ্যাপ,লোন নেওয়ার অ্যাপসইনস্ট্যান্ট লোন ইন বাংলাদেশ সম্পর্কে আলোচনা করবো।

মোবাইল লোন ইন বাংলাদেশ

বর্তমান এই তথ্যপ্রযুক্তির যুগে এখন কোন কিছুই অসম্ভব না। প্রযুক্তির উন্নতির ছোঁয়া আমাদের দেশেও পড়েছে। যার কারণে বাংলাদেশ ডিজিটাল লোনের সুযোগ সুবিধা চালু করা হয়েছে। ডিজিটাল লোন হলো যে লোন আপনি ঘরে বসে উত্তোলন করতে পারবেন।

বাংলাদেশে এমনই ডিজিটাল লোন চালু করেছে বিকাশ মোবাইল ব্যাংকিং। বিকাশ মোবাইল ব্যাংকিং থেকে একজন বিকাশ গ্রাহক চাইলে লোন নিতে পারবে। কিন্তু আপনাকে এ লোন সম্পর্কে সঠিক ধারণা নিতে হবে। কারণ আপনি যদি লোন উত্তোলন করার নিয়ম কানুন না জানেন। তাহলে কিভাবে লোন উত্তোলন করবেন।

এ কারণে আজকে আমরা মোবাইল লোন ইন বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। আপনারা যদি মোবাইলের মাধ্যমে লোন নেওয়ার ইচ্ছা থাকে। তাহলে আজকের আর্টিকেল খুব মনোযোগ সহকারে পড়বেন। কারণ আজকে আমরা যে কয়েকটি গোপন ট্রিক্স শেয়ার করব, আপনি সেই ট্রিক্স অনুসরণ করলে অবশ্যই মোবাইলের মাধ্যমে লোন পেয়ে যাবেন। চলুন শুরু করা যাক।

বিকাশ থেকে লোন নেওয়ার উপায়

আপনি যেকোনো মুহূর্তে বিকাশ অ্যাপ থেকে এক ক্লিকের মাধ্যমে সর্বোচ্চ বিশ হাজার টাকা লোন উত্তোলন করতে পারবেন। বিকাশ থেকে লোন নেওয়ার জন্য আপনাকে কোন প্রয়োজনীয় কাগজপত্র ও জামানত জমা দিতে হবে না। অর্থাৎ আপনি জামানতবিহীন বিকাশ থেকে ঋণ নিতে পারবেন। কিন্তু এজন্য আপনাকে সঠিক নিয়ম মেনে চলতে হবে। চলুন এ সম্পর্কে আমরা আরো বিস্তারিত জেনে নেই।

  • বিকাশ থেকে লোন নেওয়ার জন্য প্রথমে বিকাশ অ্যাপে প্রবেশ করতে হবে।
  • তারপর আপনার সামনে বিকাশ অ্যাপের ফিচার চলে আসবে।
  • এখন আপনাকে “লোন/ loan” অপশনে ক্লিক করতে হবে।
  • লোন অপশনে ক্লিক করার পর আপনাকে যদি পরবর্তী কোন ধাপ নিয়ে যায়। তাহলে আপনি বিকাশ থেকে লোন নিতে পারবেন।
  • তারপর আপনি কত টাকা লোন নিবেন সেই টাকার পরিমাণ বসিয়ে দিতে হবে।
  • এখন আপনি কত দিনে উত্তোলন পরিশোধ করবেন তার মেয়াদ বেছে নিতে হবে।
  • উক্ত সব কিছু যদি ঠিক থাকে,তাহলে আপনাকে agree বাটনে ক্লিক করুন।
  • এখন আপনার পাঁচ সংখ্যা পিন কোড দিয়ে ট্যাপ করে ধরে রাখতে হবে।
উক্ত ধাপগুলো অনুসরণ করে আপনি খুব সহজে জরুরী ভিত্তিতে বিকাশ থেকে লোন উত্তোলন করতে পারবেন। বিকাশ থেকে লোনের টাকা আপনার বিকাশ একাউন্টে থেকে যাবে। তারপর আপনি যেকোনো সময় একাউন্ট থেকে টাকা ক্যাশ আউট করতে পারবেন।

শেষ কথা

এই ছিল মোবাইল লোন ইন বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত আলোচনা। উপরের এই কয়েকটি পদ্ধতি অবলম্বন করে আপনি খুব সহজে মোবাইলের মাধ্যমে বিকাশ থেকে উত্তোলন করতে পারবেন। কিন্তু বিকাশের সব গ্রাহক কিন্তু বিকাশ থেকে লোন নিতে পারবে না। কারণ বিকাশ থেকে লোন নেওয়ার জন্য আপনাকে বিকাশ অ্যাপ ও বেশি বেশি টাকা লেনদেন করতে হবে।

এই কয়েকটি শর্ত মেনে চলে আপনি খুব সহজে মোবাইল দিয়ে বিকাশ থেকে লোন নিতে পারবেন। মোবাইল লোন ইন বাংলাদেশ সম্পর্কে কোন মন্তব্য থাকলে কমেন্ট করতে পারেন। এরকম আরো ব্যাংকিং বিষয়ক আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করবেন। 

Leave a Comment