প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো download

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো download ও প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করার নিয়ম সম্পর্কে আজকে আলোচনা করা হবে। তাই আপনি যদি অতি সহজেই গুগল প্লে স্টোর ডাউনলোড করতে চান। তাহলে আজকের আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য। চলো দেরি না করে মূল আলোচনা শুরু করি। 

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো download

বর্তমান সময়ে যেকোনো অনলাইন ভিত্তিক কাজ করার জন্য আমাদের অ্যাপ্লিকেশনের দরকার হয়। এমন অনেক অ্যাপ্লিকেশন হয়েছে যেগুলো আমাদের টাকা দিয়ে কিনে নিতে হয়। কিন্তু টাকা দিয়ে সব অ্যাপ্লিকেশন কেন আমাদের পক্ষে সম্ভব হয় না। এ কারণে আমরা সবাই বিনামূল্যে অ্যাপস ডাউনলোড করতে চাই। 

সম্পূর্ণ বিনামূল্যে যেকোনো ধরনের দরকারি অ্যাপস আপনি পেয়ে যাচ্ছেন গুগল প্লে স্টোরে। গুগল প্লে স্টোরে হাজার হাজার অ্যাপস ও গেমস রয়েছে। যেগুলো আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন। তবে এজন্য আপনাকে সর্বপ্রথম প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করতে হবে। 

কিন্তু প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো তা আমাদের অনেকের জানা নেই। তাই আপনাদের সুবিধার জন্য আজকে গুগল প্লে স্টোর ডাউনলোড করার সহজ নিয়ম সম্পর্কে আলোচনা করব। যার মাধ্যমে আপনি সহজে গুগল প্লে স্টোর থেকে যেকোনো অ্যাপস বা গেম ডাউনলোড করতে পারবেন। 

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো 

বর্তমান সময়ের সম্পূর্ণ ফ্রিতে আপনি যদি কোন অ্যাপস বা গেম ইন্সটল অথবা ডাউনলোড করতে চান। তাহলে সর্বপ্রথম আপনাকে google প্লে স্টোর ব্যবহার করতে হবে। গুগল প্লে স্টোর ব্যবহার করে আপনি পৃথিবীর সকল অ্যাপস ও গেম সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারেন। 

তাই যারা প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো জানে না, তাদের জন্যই মূলত আজকের আর্টিকেল। আজকের আর্টিকেলে এমন কিছু সহজ পদ্ধতি শিখিয়ে দেওয়ার চেষ্টা করব। যার মাধ্যমে অতি দ্রুত আপনি গুগল প্লে স্টোর ডাউনলোড করতে পারবেন। 

প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করার নিয়ম

বর্তমান সময়ে যে সকল স্মার্টফোন নতুন তৈরি হচ্ছে, সবগুলো ফোনে গুগল প্লে স্টোর অ্যাপস ডাউনলোড করা থাকে। তবে আগের দিনের স্মার্টফোনে প্লে স্টোর ইন্সটল থাকেনা। অথবা ইন্সটল থাকলেও আমরা ভুল ক্রমে তা আনইন্সটল করে দেই। ডিলিট করে দিলেও চিন্তার কোন কারণ নেই।

আমাদের দেখানোর স্টেপ ফলো করলেই আপনি আবারো গুগল প্লে স্টোর ফিরে পেতে পারেন। চলুন প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো তা দেখে নেই।

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো download
  • সর্বপ্রথম আপনাকে যেকোনো একটি ব্রাউজার ওপেন করতে হবে। google chrome, Opera mini, UC Browser যেকোনো একটি ব্রাউজার হলেই হবে। 
  • তারপর সার্চ করুন “google play store apk download”. তারপর apkpure ওয়েবসাইটে প্রবেশ করুন। 
  • এখন ডাউনলোড বাটনে ক্লিক করলে প্লে স্টোর ডাউনলোড হতে থাকবে। কিছুক্ষণ আপনি অপেক্ষা করুন। 
  • এছাড়াও সরাসরি ডাউনলোড করার জন্য লিংকে ক্লিক করুন। ডাউনলোড করুন
  • অ্যাপসটি ডাউনলোড হবার পর, ইনস্টল বাটনের ক্লিক করে ইন্সটল করে নিন। 

আশা করি প্লে স্টোর আপনি ডাউনলোড করতে পেরেছেন। ডাউনলোড করার পর অবশ্যই আপনাকে ইন্সটল করতে হবে। ইন্সটল করার সময় যদি কোন error আসে। তাহলে সেটা ঠিক করে নিতে হবে। এজন্য সেটিং এ গিয়ে install unknown apps অফশনে ক্লিক করে Allow করে দিন। তাহলেই প্লে স্টোর ইন্সটল হবে। 

শেষ কথা

আশা করি, প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো তা জানতে পেরেছেন। উপরোক্ত পদ্ধতি অবলম্বন করে আপনি সহজেই প্লে স্টোর ডাউনলোড ও ইন্সটল করতে পারবেন। এছাড়াও প্লে স্টোর ডাউনলোড সংক্রান্ত যদি কোন প্রশ্ন বা মন্তব্য থাকে, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমরা আপনাদের সহযোগিতা করার চেষ্টা করবো। 

Leave a Comment