কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf

কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক। আশা করি আপনি অনেক ভাল আছেন। আজকে আপনাদের সামনে আরিফ আজাদ ভাইয়ের নতুন একটি বই নিয়ে আলোচনা করব। বর্তমান সময়ে ইসলামিক জনপ্রিয় একজন সাহিত্যিক হলেন আরিফ আজাদ। 

কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf download

প্রত্যেক বছর বইমেলায় তার নতুন নতুন বই প্রকাশিত হয়। এ বছরে তার নতুন একটি বই বইমেলায় পাওয়া যাবে। আরিফ আজাদের নতুন বইয়ের নাম কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ। এই বইটি ঘিরে আমাদের বিভিন্ন রকমের প্রশ্ন রয়েছে। এছাড়াও কিভাবে এই বইটির পিডিএফ ফাইল আপনি ডাউনলোড করবেন সেটা নিয়ে আলোচনা করব। চলুন কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf download সম্পর্কে বিস্তারিত জেনে নেই। 

কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf

আরিফ আজাদ এর বই মানে যুবকদের আবেগের একটি বিষয়। এছাড়াও আরিফ আজাদের বই মানেই বেস্ট সেলার বই। ঠিক তেমনি ভাবে, এবছরেও আরিফ আজাদ ভাই নতুন একটি বই উপহার দিতে যাচ্ছে। 

অনেকেই বই কেনার আগে পিডিএফ ফাইল পড়ে থাকে। এছাড়াও যাদের বই কেনার সময় থাকে না তারাও কিন্তু পিডিএফ ফাইল সংগ্রহ করতে চাই। তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf ফাইল দেওয়ার চেষ্টা করব।

কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf: ডাউনলোড করুন 

কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ আরিফ আজাদের নতুন বই

কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ বইটির মূল প্রতিপাদ্য বিষয় হলো কিভাবে আমাদের জীবনে কোরআন হয়ে ওঠে আলোর দিশা। কুরআনের আয়াতগুলো কিভাবে আহরণ করতে পারি মণিমুক্তর মত। অর্থাৎ, এই বইটিতে মূলত কুরআন থেকে আমরা কি কি শিক্ষা জীবনের জন্য অর্জন করতে পারব সে সম্পর্কে লেখা হয়েছে। এই বইটির অধ্যায় সমূহ।

১. দুঃখের আলপনায় স্বস্তির রং
২. ঝরা পাতার কাব্য
৩. যখন নেমে আসে আঁধারের রাত
৪. ব্যাকুল হৃদয়ের আকুল সঙ্গীত
৫. ছুটে আসে আগুনের ফুলকি
৬. নীল দরিয়ার জলে
৭. এ-সময় শীঘ্রই ফুরিয়ে যাবে
৮. যে আঁধারের রং নীল
৯. আকাশের খাতায় লেখা লজ্জার নাম
১০. ফিরআউন সিনড্রোম
১১. চাঁদে যারা জমি কিনছেন
১২. ক্ষুদ্র ক্ষুদ্র বালুকণা, বিন্দু বিন্দু জল
১৩. নূহের প্লাবন এবং ভাবনার অলিগলি
১৪. অন্তর মাঝে হিয়ার আলো
১৫. আল্লাহকে যারা পাইতে চায়
১৬. প্রেমময় কথোপকথন
১৭. অন্তরের ব্যাকরণ
১৮. সোনার তোরণ পানে
১৯. প্রবল প্রতাপশালী তবু মহীয়ান
২০. অন্তর মম বিকশিত করো
২১. আলো অথবা অন্ধকার
২২. তারা কভু পথ ভুলে যায় না
২৩. চালাও সে পথে যে পথে তোমার প্রিয়জন গেছে চলি
২৪. জীবনের বেলা শেষে
২৫. অন্তর বাঁচানোর মন্তর
২৬. তোমার প্রতিবেশী করে নিয়ো
২৭. একজন কথা রাখেন
২৮. ভীষণ একলা দিনে

এই বই যদি অন্তত কিছু মানুষের অন্তরে কুরআন-বসন্ত আনে, যদি একজনকেও নিয়ে আসে কুরআনের আরো কাছাকাছি, তাহলেই কাজটা সার্থক হবে, ইন শা আল্লাহ। কবুল করার মালিক মহান রব৷ আকাশের মালিকের দরবারে আকুল ফরিয়াদ— তিনি যেন আমার কাজটাকে কবুল করেন।

শেষ কথা

আশা করি, কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf ফাইল আপনি সংগ্রহ করেছেন। আমরা অনেক কষ্ট করে বইটির পিডি এফ ফাইল আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। তাই বইটি সংগ্রহ করে অবশ্যই আপনাকে ভালোভাবে অধ্যায়ন করতে হবে। পাশাপাশি বইটি সংগ্রহ করে একটি কমেন্ট করে যাবেন। এছাড়াও কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ pdf পর্বটি সম্পর্কে যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করবেন। 

Leave a Comment