চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ ২০২৩

চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ 

চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ– ভারতবর্ষের সবথেকে বিখ্যাত হাসপাতাল চেন্নাই শহর অবস্থিত। দেশ ও দেশের বাইরে থেকে প্রতিদিন প্রায় অসংখ্য রোগে চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে। উন্নত চিকিৎসা ও খরচ তুলনামূলকভাবে কম বলে, সবাই অ্যাপোলো হাসপাতাল থেকে চিকিৎসা নিতে আসে। 

এছাড়াও আপনি বাংলাদেশের যে রোগের সঠিক চিকিৎসা পাচ্ছেন না। আপনি সেই রোগ নিয়ে চেন্নাই এপোলো হাসপাতালে গিয়ে সুস্থ হতে পারেন। এমন অনেক রোগী আছে যারা বাংলাদেশের চিকিৎসায় ব্যর্থ হয়ে চেন্নাই এপোলো হাসপাতালে গিয়ে সফল হয়েছে। 

যেহেতু আপনি নতুন অবস্থায় চেন্নাই এপোলো হাসপাতালে যাবেন এক্ষেত্রে আপনাকে কিছু বিষয় জেনে রাখতে হবে। চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ,চেন্নাই এপোলো হাসপাতালে চেকআপ খরচ লিস্ট,চেন্নাই হোটেল ভাড়া ও চেন্নাই চিকিৎসা খরচ ইত্যাদি সম্পর্কে আপনার জানতে হবে। তাই আপনি যদি উপরের বিষয়গুলো সম্পর্কে সঠিক তথ্য পেতে চান। তাহলে আজকের আর্টিকেল মনোযোগ সহকারে পড়বেন। 

চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ

চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ

আমরা সবাই জানি,ভারতে চিকিৎসা সেবা উন্নত মানের। বর্তমান সময়ে ভারতবর্ষের চিকিৎসা ব্যবস্থা আরো বেশি আধুনিকতার ছোঁয়া পেয়েছে। বিশেষ করে মধ্যবিত্তদের কাছে খুবই জনপ্রিয় ও বিখ্যাত একটি হাসপাতাল হল চেন্নাই এপোলো হাসপাতাল। যে হাসপাতালে আপনি অল্প খরচের মাধ্যমে আপনার রোগের চিকিৎসা করাতে পারবেন। 

দিন দিন চেন্নাই এপোলো হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তাই আপনার যদি কোন জটিল বা কঠিন রোগ হয়ে থাকে। তাহলে অবশ্যই চেন্নাই শহরের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা গ্রহণ করবেন। 

চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ নির্ভর করবে আপনার রোগের ক্যাটাগরির উপর। অর্থাৎ ধরুন আপনি যদি হাড়ের সমস্যায় ভোগেন। তাহলে আপনাকে বিভিন্ন রকমের টেস্ট করতে হবে। আপনি যত বেশি রোগের পরীক্ষা-নিরীক্ষা বা টেস্ট করবেন আপনার খরচ তত বেশি হবে। 

বিশেষ করে হার্টের রোগীদের বিশেষ করতে হয়। এছাড়াও যারা লিভার জনিত সমস্যা যায় তাদের ও অনেক রকমের টেস্ট করা লাগে। মূলত চেন্নাই চিকিৎসা খরচ আপনার টেস্টের উপর নির্ভর করবে। তাই আমরা কখনো শিওর হয়ে বলতে পারব না,এই চিকিৎসার জন্য এত টাকা খরচ হবে।

এছাড়াও চেন্নাই এপোলো হাসপাতালে দুই রকমের চিকিৎসা প্রদান করা হয়। আপনি যদি সরাসরি হাসপাতালে ডাক্তারের কাছ থেকে চিকিৎসা গ্রহণ করেন। তাহলে খরচ কম পড়বে। আবার যদি ডাক্তারের সাথে প্রাইভেট চিকিৎসা গ্রহণ করেন। তাহলে খরচ অনেক বেশি পড়বে। তাই চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ কথা হবে তা নির্ধারিতভাবে কেউ বলতে পারবে না। 

চেন্নাই হোটেল ভাড়া

চেন্নাই এপোলো হাসপাতালে বেশিরভাগ রোগীরা দেশের বাইরে থেকে অবস্থান করে। অথবা তারা ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে আসে। এই কারণে অবশ্যই রোগীর আত্মীয়-স্বজন বা পরিজনকে হোটেলে থাকতে হয়। তাই অবশ্যই আপনাকে চেন্নাই হোটেল ভাড়া সম্পর্কে জানতে হবে। আপনি যদি একদম নতুন অবস্থায় চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা গ্রহণ করতে চান। তাহলে অবশ্যই এই সম্পর্কে আপনাকে জানতে হবে। 

চেন্নাই হোটেল ভাড়া করার আগে অবশ্যই আপনাকে হাসপাতালের কাছাকাছি হোটেল গুলো বাছাই করতে হবে। কারণ কাছাকাছি হোটেলে অবস্থান করলে আপনি খুব তাড়াতাড়ি হাসপাতালে যেতে পারবেন। তবে হোটেলের কাছাকাছি হোটেল খরচ তুলনামূলকভাবে একটু বেশি। 

তবে ১ হাজার টাকা থেকে শুরু করে প্রায় ৫ হাজার টাকার মধ্যে আপনি হোটেল পেয়ে যাবেন। অর্থাৎ আপনি যদি সিঙ্গেল রুম বুকিং করেন,তাহলে খরচ একটু কম পড়বে। আবার যখন ডাবল রুম বুক করবেন খরচ বেশি পড়বে। তাই আপনার চাহিদা অনুযায়ী হোটেল সিলেক্ট করুন। 

চেন্নাই এপোলো হাসপাতাল এপয়েন্টমেন্ট

চেন্নাই এপোলো যেহেতু বিশ্ব বিখ্যাত একটি হাসপাতাল। এই কারণেই এই হাসপাতালে অ্যাপয়েন্টমেন্ট পাওয়া একটু কঠিন হয়। তবে আপনি যদি বুদ্ধিমত্তার সাথে কাজ করেন,তাহলে খুব সহজেই অ্যাপয়েন্টমেন্ট পেয়ে যাবেন। এজন্য আপনাকে অনলাইনে এপয়েন্টমেন্ট নিতে হবে। নতুন অবস্থায় যে সকল রোগে চেন্নাই হাসপাতালে চিকিৎসা নিতে যায়,তাদের প্রথম সমস্যা হল অ্যাপয়েন্টমেন্ট না নিয়ে হাসপাতালে যাওয়া।

আপনি যদি হাসপাতালে গিয়ে অ্যাপয়েন্টমেন্ট নিতে চান,তাহলে সর্বোচ্চ ১৫ দিন সময় লাগতে পারে। তাহলে ভাবুন ১৫ দিন আপনি চেন্নাই শহরে থাকলে কত টাকা খরচ হবে। এছাড়া এর পাশাপাশি আপনার সময় নষ্ট হচ্ছে। এই কারণে আপনাকে অনলাইনে এপয়েন্টমেন্ট এর জন্য আবেদন করতে হবে। 

অনলাইনে এপয়েন্টমেন্ট নেওয়ার জন্য আপনাকে সরাসরি http://chennai.apollohospitals.com/ এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর আপনি কোন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে এপয়েন্টমেন্ট নেবেন। তার কাছে এপয়েন্টমেন্ট নেওয়ার জন্য আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার পর দুই থেকে তিন সপ্তাহের মধ্যে আপনার অ্যাপয়েন্টমেন্ট এর তারিখ চলে আসবে। 

শেষ কথা

এই ছিল চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ ও চেন্নাই এপোলো হাসপাতালে চেকআপ খরচ লিস্ট নিয়ে সংক্ষিপ্ত বর্ণনা। আশা করি,যারা চেন্নাই অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা গ্রহণ করবেন। তারা আজকের আর্টিকেলের মাধ্যমে এই হাসপাতাল সম্পর্কে কিছুটা হলেও জানতে পেরেছেন। 

এছাড়াও এই হাসপাতাল সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য একজন প্রাক্তন রোগীর সাথে কথা বলুন। তাহলে আপনার বুঝতে অনেক সুবিধা হবে। চেন্নাই এপোলো হাসপাতালে চিকিৎসা খরচ সম্পর্কে কোন মন্তব্য থাকলে কমেন্ট করুন। এতক্ষণ আমাদের সময় দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। 

Leave a Comment