অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023 করার উপায় কি? আসলেই কি অনলাইনে মোবাইল দিয়ে ইনকাম করা যায়? এ বিষয়ে সম্পর্কেই মূলত আজকের আর্টিকেল আলোচনা করা হবে। ভাই আপনি যদি মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আজকের আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য। 

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023

বর্তমান তথ্যপ্রযুক্তি এতটাই শক্তিশালী হয়েছে যে আপনি ঘরে বসে অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। আপনার হয়তো এ কথাটি বিশ্বাস করতে কঠিন মনে হচ্ছে। কিন্তু আজকে আপনাদের সামনে আমরা মোট পাঁচটি উপায় সম্পর্কে আলোচনা করার চেষ্টা করব। যে উপায় গুলোর মাধ্যমে আপনি অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। চলুন এ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য দেখে নেই। 

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023

আপনার যদি একটা এন্ড্রয়েড বা স্মার্টফোন থাকে। তাহলে আপনাকে বেকার অবস্থায় দিন পার করতে হবে না। কারণ বর্তমান সময়ে টেকনোলজি এতটাই শক্তিশালী হয়েছে যে, আপনি এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। 

তবে প্রথম অবস্থায় অবশ্যই অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023 এই কাজকে পার্ট টাইম জব হিসেবে রাখতে হবে। তারপর আপনি যখন এই কাজে দক্ষতা অর্জন করবেন। তখন ফুলটাইম হিসেবে নিযুক্ত করতে পারেন। 

অনলাইনে মোবাইল দিয়ে ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে ভালোভাবে কাজ শিখতে হবে। থেকে কাজ করে মোবাইল দিয়ে ইনকাম করা যায় সে সম্পর্কে জানতে হবে। চলুন মোবাইল দিয়ে ঘরে বসে ইনকামের সেরা ৫ টি উপায় সম্পর্কে আমরা জেনে নেই। 

ইউটিউব থেকে ইনকাম 

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023

বর্তমান সময়ে জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হল ইউটিউব। আমরা সাধারণত ভিডিও দেখার জন্য ব্যবহার করে থাকি। তবে যারা একটু চালাক ও এ বিষয়ে দক্ষ তারা কিন্তু কখনোই youtube কে ভিডিও দেখার জন্য ব্যবহার করছে না। কারণ মোবাইল দিয়ে টাকা আয় করার সবথেকে জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম হল ইউটিউব। 

আমাদের দেশের সফল সকল ইউটিউবার প্রথম পর্যায়ে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলে টাকা আয় করেছে। এই কারণে আপনার যদি একটি স্মার্ট ফোন থাকে। তাহলে আপনিও youtube থেকে মোবাইল ফোন দিয়ে টাকা আয় করতে পারবেন। 

ইউটিউব থেকে কিন্তু আপনি অনেক উপায়ে টাকা আয় করতে পারবেন। তবে এর মধ্যে জনপ্রিয় ইনকাম করার উপায় হল গুগল এডসেন্স। এজন্য আপনার ইউটিউব চ্যানেলে যখন ১০০০ সাবস্ক্রইবার এবং ৪০০০ ঘন্টা ওয়ার্চ টাইম হয়ে যাবে। তখন আপনি monetization এর জন্য apply করতে পারবেন। 

আপনার ইউটিউব চ্যানেল যদি মনিটাইজেশন পায়। তাহলে আপনার ইউটিউব ভিডিওতে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন শো করবে। এভাবেই মূলত আপনার ইউটিউব থেকে টাকা উপার্জন হবে। তৈরি করার জন্য কিন্তু আপনার কম্পিউটারের প্রয়োজন নেই। আপনার হাতে থাকায় স্মার্টফোন দিয়েও কিন্তু আপনি ইউটিউব ভিডিও তৈরি করতে পারবেন। 

এখন আপনার প্রশ্ন আসতে পারে, আমি তো নতুন কি বিষয়ে ইউটিউব ভিডিও তৈরি করব ইত্যাদি ইত্যাদি। প্রথমত আপনি যে বিষয়ে দক্ষ ও অভিজ্ঞ সে বিষয় নিয়ে ভিডিও তৈরি করতে পারেন। তবে ইউটিউব ভিডিও তৈরি করার আগে আপনাকে ভিডিও এডিটিং শিখতে হবে। 

মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করা খুব একটা কঠিন বিষয় না। ইউটিউব থেকে বিভিন্ন ভিডিও দেখুন কিন্তু ভালোভাবে ভিডিও এডিটিং শেখা যায়। বেকার অবস্থায় ঘরে বসে না থেকে ইউটিউব চ্যানেল তৈরি করে টাকা উপার্জন শুরু করে দিতে পারেন। 

ওয়েবসাইট ও ব্লগিং করে ইনকাম

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023 এর অন্যতম উপায় হল ব্লগিং। আমাদের দেশের এমন অনেক ব্লগার রয়েছে যারা স্মার্টফোন দিয়ে প্রত্যেক মাসে হাজার হাজার টাকা আয় করছে। আপনি সম্পূর্ণ ফ্রিতে ব্লগার ডট কম ওয়েবসাইটের মাধ্যমে একটি সুন্দর ওয়েবসাইট ক্রিয়েট করতে পারেন। 

ওয়েবসাইট তৈরি করার পর আপনাকে নিয়মিত বিভিন্ন ধরনের কনটেন্ট পাবলিশ করতে হবে। আপনার ওয়েবসাইটে যখন প্রতিদিন ১০০ থেকে ২০০ ভিজিটর আসবে। তখন আপনি Google AdSense এর জন্য এপ্লাই করতে পারবেন। 

এখন আপনার ওয়েবসাইটটি যদি Google AdSense এপ্রুভ পায় তাহলেই আপনি ওয়েবসাইট থেকে অনেক টাকা আয় করতে পারবেন। আপনার যদি ওয়েবসাইট সম্পর্কে যদি কোন ধারণা না থাকে। তাহলে অবশ্যই আপনি গুগল ও ইউটিউব ব্যবহার করে শিখে নিতে পারেন। 

আর্টিকেল লিখে আয় 

আপনার যদি লেখালেখি করতে ভালো লাগে। তাহলে আর্টিকেল রাইটিং শুধু আপনার জন্য। বর্তমানে হাজার হাজার ব্লগ, অনলাইন নিউজ পোর্টাল, সোশ্যাল মিডিয়া পেজ রয়েছে যেখানে আর্টিকেল লেখার জন্য রাইটার প্রয়োজন। লেখালেখি করার জন্য কিন্তু ল্যাপটপ বা কম্পিউটারের প্রয়োজন নেই। আপনার হাতে থাকে স্মার্টফোন দিয়েও কিন্তু আপনি লেখালেখি করতে পারবেন। 

বর্তমান সময়ে একজন দক্ষ ও অভিজ্ঞ কনটেন্ট রাইটারের ব্যাপক চাহিদা রয়েছে। এর সাথে আপনার যদি ইংরেজি কনটেন্ট লেখার দক্ষতা ও অভিজ্ঞতা থাকে। তাহলে আপনি মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা উপার্জন করতে পারবেন। তবে বাংলা কনটেন্ট রাইটারের চাহিদা বেশি থাকলেও এর মূল্য তুলনামূলকভাবে একটু কম। 

বর্তমান সময়ে আমাদের দেশে জনপ্রিয় কন্টেন্ট রাইটিং প্লাটফর্ম হল jit.com। এই ওয়েবসাইটে আপনি বাংলা কন্টেন্ট লিখে প্রত্যেক মাসে সর্বনিম্ন ৮ থেকে ১০ হাজার টাকা আয় করতে পারবেন। এছাড়াও বিভিন্ন নিউজ পোর্টাল ওয়েবসাইটের মালিকের সঙ্গে যোগাযোগ করেও কনটেন্ট রাইটিং করতে পারবেন। 

ফেসবুক থেকে আয়  

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম সেরা উপায় হল ফেসবুক থেকে ইনকাম। আপনার নিশ্চয়ই একটি ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। ফেসবুকে আমরা সাধারণত দিনের বেশিরভাগ সময় অপচয় করে থাকি। কিন্তু আপনি যদি ওই সময়কে অপচয় না করে কাজে লাগাতে পারেন। তাহলে আপনি ঘরে বসে মোবাইল দিয়ে ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। 

ফেসবুক কর্তৃপক্ষ এখন ফেসবুক পেজ থেকে টাকা আয় করার ব্যবস্থা করে দিয়েছে। আপনি চাইলে এখন আপনার ফেসবুক পেজ থেকে আয় করতে পারবেন। আপনি এটার মাধ্যমে ফেসবুক থেকে লংটাইম আর্ন করতে পারবেন। আপনাকে এর জন্য প্রথমে একটি ফেসবুক পেজ খুলতে হবে। আপনার মনে প্রশ্ন আসতেই পারে পেজ কিভাবে খুলবো? পেজ খোলার কিছু স্পেসিফিক গাইডলাইন আছে যা আপনাকে অবশ্যই মানতে হবে। 

ফেসবুক পেজ ক্রিয়েট করা খুব একটা কঠিন কাজ না। আপনি এজন্য একটি ইউটিউব ভিডিও দেখে নিতে পারেন। এছাড়াও আপনার যদি কোন দক্ষ বা অভিজ্ঞ ফেসবুক ক্রিয়েটর থাকে তাদের সাহায্য নিতে পারেন। আবার ফেসবুক পেজ তৈরি সংক্রান্ত কোন সহযোগিতা লাগলে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। 

এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

মোবাইল ফোন দিয়ে টাকা ইনকামের অন্যতম সহজ উপায় হলো এফিলিয়েট মার্কেটিং। আপনিও অ্যাফিলিয়েট মার্কেটিং করে স্মার্ট ফোন দিয়ে প্রচুর পরিমাণ টাকা আয় করতে পারবেন। এফিলিয়েট মার্কেটিং করার অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম হল amazon.com। এছাড়াও আমাদের দেশের এমন অনেক বড় বড় প্ল্যাটফর্ম আছে যাদের সাথে আপনি এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে পারেন। 

টেন মিনিট স্কুল, দারাজ ও বিভিন্ন ধরনের হোস্টিং প্রোভাইডার কোম্পানি। এই কয়েকটি প্রতিষ্ঠান থেকে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অনেক টাকা আয় করতে পারবেন। 

পরিশেষে কিছু কথা

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম 2023 আর্টিকেলটি আপনার যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি কমেন্ট করে যাবেন। এছাড়াও আর্টিকেল সম্পর্কিত যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদের জানাতে পারেন। আজকের আর্টিকেলটি অবশ্যই ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন। এরকম বিভিন্ন ধরনের আর্মির বিষয় নতুন নতুন আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। 

Leave a Comment