পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনটি ২০২৩

পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনটি ও পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় গেম কোনটি সেটা যেন আর ইচ্ছা আমাদের সকলের রয়েছে। কিন্তু আমরা সঠিক জানি না পৃথিবীর সবথেকে ভালো গেম কোনগুলো। আপনার যদি এ সম্পর্কে জানার খুব বেশি আগ্রহ থাকে। তাহলে অবশ্যই আজকের পোস্ট শুধুমাত্র আপনার জন্য। 

পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনটি

বর্তমান সময়ে পৃথিবীতে অনলাইন গেম অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু এই গেম গুলোর মধ্যে কোন গেমটি সব থেকে বেশি জনপ্রিয় ও কোন গেমটি সব থেকে ভালো তা জানার ইচ্ছা আমাদের সবার রয়েছে। এ কারণে শুধুমাত্র আপনাদেরকে জানানোর জন্যই আজকের পোস্ট নিয়ে হাজির হলাম। চলুন দেখে নেই, পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনগুলো। 

পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনটি

বর্তমান সময়ে পৃথিবীর যত বেশি উন্নত হচ্ছে। ততটাই তথ্যপ্রযুক্তির উপরে বেশী নির্ভরশীল হচ্ছে। একসময় পৃথিবীতে মোবাইল গেম এতটা জনপ্রিয় ছিল না। কিন্তু বর্তমানে সময় তথ্য প্রযুক্তির কারণে মোবাইল গেম এখন আরো বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। এর মূল কারণ হলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। 

তথ্য প্রযুক্তির সাহায্যে বর্তমান সময়ে সকল ছেলেমেয়েরা অনলাইন গেম খেলতে খুবই পছন্দ করে। অনলাইন গেম এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যে পড়াশোনা বাদ দিয়ে অনেক ছেলেমেয়ে অনলাইন গেমে আসক্ত হয়ে পড়েছে। বিশেষ করে বাংলাদেশ ও ভারতের ছেলেমেয়েরা অনলাইন গেমে বেশি আসক্ত হয়ে পড়ছে। 

আপনি যদি আমাকে প্রশ্ন করেন পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনটি। তাহলে এর উত্তর হবে পৃথিবীতে শুধুমাত্র একটি গেম ভালো হতে পারে না। অর্থাৎ অনেকগুলো গেম বর্তমান সময়ে জনপ্রিয়তা অর্জন পেয়েছে। চলুন দেখে নেওয়া যাক কোন কোন গেম গুলোর সব থেকে ভালো ও জনপ্রিয়। 

পাবজি মোবাইল

বর্তমানে সময়ে অনলাইন গেম গুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় গেম হলো pubg। দিন যত যাচ্ছে পাবজি গেমের জনপ্রিয়তা তত বৃদ্ধি পাচ্ছে। ছোট থেকে শুরু করে প্রায় সকল বয়সের মানুষ পাবজি গেম খেলতে খুবই পছন্দ করে। একটি পরিসংখ্যানে দেখা গিয়েছে, এ বছরের মধ্যে google প্লে স্টোর থেকে পাবজি গেম সবথেকে বেশি ইন্সটল করা হয়েছে। এছাড়াও গুগল প্লে স্টোরে পাবজি গেম এর রেটিং অনেক বেশি।

ফ্রী ফায়ার গেম

অনলাইন গেম গুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় ও ভালো একটি গেম হল ফ্রি ফায়ার। ফ্রী ফায়ার গেম এতই বেশি জনপ্রিয় যে ছেলেমেয়ে উভয় এই গেম খেলতে খুবই পছন্দ করে। শুধুই স্মার্ট ফোন দিয়ে ফ্রি ফায়ার গেম খেলা হয় তা কিন্তু নয়। এমন অনেক গেমার রয়েছে যারা ল্যাপটপ ও কম্পিউটারের মাধ্যমে এই গেম খেলে থাকে। 

পোকেমন গো

মোবাইল ফোন করার মধ্যে আরেকটা জনপ্রিয় গেম হলো পোকেমন গো। মূলত একটি ভার্চুয়াল চরিত্র নিয়ে গঠিত হয়েছে। অর্থাৎ,পোকেমন গো একটি কার্টুন ভার্চুয়াল চরিত্র। এই গেম এতটা বেশি জনপ্রিয় যে, google প্লে স্টোর ও অ্যাপেল স্টোর থেকে একদিনে সর্বোচ্চ ইন্সটল করা হয়। এছাড়াও এইজন্যে বর্তমান সময়ে নতুন নতুন ফিচার যুক্ত করা হয়েছে। যার কারণে গেমটির জনপ্রিয়তা আরো বেড়েই চলেছে।
 

লুডু

পৃথিবীর সবচেয়ে ভালো গেম হলো লুডু। একটা সময় ছিল যখন আমরা ঘরে বসে দলবদ্ধ ভাবে এই গেমটি খেলতাম। কিন্তু অনলাইনের এই যুগে এখন আমাদের আর কাগজের লুডু গেম খেলতে হয় না। বর্তমান সময়ে যদি দলবদ্ধ ভাবে কোন গেম খেলার কথা আসে তখনই আমাদের মনে পড়ে যায় লুডু। সেই প্রাচীনকাল থেকে এখন পর্যন্ত লুডু গেম অনেক জনপ্রিয়তা পেয়েছে। 

শেষ কথা

প্রকৃতপক্ষে পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনটি এটা বলা খুবই মুশকিল। কারণ বর্তমান সময়ে পৃথিবীতে হাজার হাজার অনলাইন গেম রয়েছে। তবে যে গেমগুলো খেলার মাধ্যমে আমাদের কোন ক্ষতি হচ্ছে না সেগুলোই মূলত ভালো গেম হিসেবে ধারণা করা হয়। 

সর্বশেষ আপনাদের একটা কথাই বলব বর্তমান সময়ে ফ্রী ফায়ার ও পাবজি গেম খেলার আমরা অনেকে পড়াশোনা থেকে অনেক দূরে আছি। এছাড়াও এই গেম গুলো খেলার মাধ্যমে আমাদের মস্তিষ্কের অনেক ক্ষতি হচ্ছে। এর মূল কারণ হলো ঘন্টার পর ঘন্টা এই গেম খেলায় নিজেকে আসক্ত করে রাখা। তাই অবশ্যই আমরা অবসর সময়টুকু গেম খেলার পেছনে ব্যয় করব। পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনটি পরবর্তী কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। 

Leave a Comment