ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন

ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন ও ইউটিউব ডাউনলোড করব কিভাবে তা যদি জানতে চান। তাহলে আজকের আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য। বর্তমান সময়ে ভিডিও শেয়ারিং ও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলোর মধ্যে ইউটিউব অনেক বেশি জনপ্রিয়। ব্যবহার করে না এমন লোক খুবই কম খুঁজে পাওয়া যাবে। 

ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন

ইউটিউব ব্যবহার করার আগে, অবশ্যই আপনাকে ইউটিউব ডাউনলোড করতে হবে। কিন্তু ইউটিউব ডাউনলোড করতে হলে আপনাকে কিছু স্টেপ ফলো করতে হবে। তাই যে সকল ভাই ও বোনেরা ইউটিউব ডাউনলোড করতে পারছেন না। তাদের জন্যই মূলত আজকের এই আর্টিকেল। চলুন দেরি না করে, ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন তার সমাধান খুঁজে বের করে। 

ইউটিউব কি?

বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং সোশ্যাল মিডিয়া হলো ইউটিউব। সাধারণত youtube এ আমরা সকল ধরনের ভিডিও দেখতে পাই। শিক্ষা বিষয়ক ভিডিও থেকে শুরু করে ইসলামী সকল ধরনের ভিডিও পাবেন আপনি ইউটিউবে। এছাড়াও বর্তমানে ফেসবুকের মতোই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হল ইউটিউব। 

ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন

ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন এ সমস্যায় আপনি নিশ্চয়ই পড়তে পারেন। বিভিন্ন কারণে ইউটিউব ডাউনলোড হতে চাইবে না। এইজন্য প্রথমে আপনাকে কি কারনে ইউটিউব ডাউনলোড হচ্ছে না। এই কারণ আপনাকে খুঁজে বের করতে হবে। আপনি যদি কারণ চিহ্নিত করতে না পারেন, তাহলে কখনোই ইউটিউব ডাউনলোড করতে পারবেন না। 

ইউটিউব ডাউনলোড করার জন্য প্রথমে আপনার মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। ইন্টারনেট কানেকশন ছাড়া আপনি কখনো ইউটিউব ডাউনলোড করতে পারবেন না। এই কারণে প্রথমেই আপনাকে নিশ্চিত হতে হবে আপনার ইন্টারনেট কানেকশন ঠিক আছে কিনা। 
ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন



ইউটিউব ডাউনলোড করার জন্য আপনাকে সরাসরি গুগল প্লে স্টোর ব্যবহার করতে হবে। আপনার ইন্টারনেট সংযোগ যদি সঠিক থাকে। তাহলে সরাসরি গুগল প্লে স্টোরে সার্চ করুন YouTube . তারপর ইন্সটল বাটনে ক্লিক করেন ইন্সটল করে নিন। 

ইনস্টল বাটনে ক্লিক করার পর কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর দেখবেন ইউটিউব ডাউনলোড হয়ে গেছে। এখন আপনি একটি জিমেইল আইডি দিয়ে ইউটিউব সাইন আপ করতে পারেন। 

সুতরাং, ইউটিউব ডাউনলোড করা খুব একটা কঠিন বিষয় না। তবে আপনাকে অবশ্যই সঠিক স্টেপ গুলো অনুসরণ করেই ইউটিউব ডাউনলোড করতে হবে। বর্তমান সময়ে আপনি অনেক ইউটিউব নামক নকল অ্যাপ্লিকেশন পাবেন। সেগুলো ব্যবহার করা থেকে বিরত থাকবেন। 

ইউটিউব ডাউনলোড করব কিভাবে

ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন তার কারণ চিহ্নিত করার পর। আপনাকে এখন ইউটিউব ডাউনলোড করতে হবে। youtube ডাউনলোড করা খুব একটা কঠিন কাজ নয়। আপনি দুই মিনিটের মধ্যে ইউটিউব ডাউনলোড করতে পারবেন। চলুন দেখে নেই ইউটিউব ডাউনলোড করার সহজ কিছু নিয়ম। 

ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন

  • ইউটিউব ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে ইন্টারনেট কানেকশন চালু করতে হবে। 
  • তারপর সরাসরি গুগল প্লে স্টোরে YouTube লিখে সার্চ করুন। 
  • প্রথম যে অ্যাপ্লিকেশন আসবে install বাটনে ক্লিক করুন। 
  • ইন্সটল বাটনে ক্লিক করার পর, এক থেকে দুই মিনিট অপেক্ষা করতে থাকুন। 
  • ইন্সটল হবার পর, যখন Open অপশন আসবে। তখন আপনি ওপেন বাটনে ক্লিক করে ইউটিউব ব্যবহার করতে পারবেন। 
উপরের স্টেপ গুলো অনুসরণ করে এভাবেই মূলত ইউটিউব ডাউনলোড করা যায়। ইউটিউব ডাউনলোড করা একদমই সহজ। 

উপসংহার

আশা করি, ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন তার সমাধান আপনি পেয়ে গেছেন। এছাড়াও কিভাবে ইউটিউব ডাউনলোড করতে হয় সেটা সম্পর্কেও আমরা আলোচনা করেছি। এই কারণে আজকের আর্টিকেল অনেক বেশি গুরুত্বপূর্ণ। আজকের আর্টিকেল যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই ফেসবুকের শেয়ার করতে ভুলবেন না। এরকম আরো নতুন নতুন প্রযুক্তি বিষয়ক আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। ইউটিউব ডাউনলোড হচ্ছে না কেন সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে অবশ্যই মন্তব্য করতে পারেন। 

Leave a Comment