সোনালী ব্যাংক পার্সোনাল লোন ২০২৩ | সোনালী ব্যাংক লোন ২০২৩

সোনালী ব্যাংক পার্সোনাল লোন নিতে চাচ্ছেন? সোনালী ব্যাংক লোন ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ আজকে আপনাদের সামনে কিভাবে সোনালী ব্যাংক থেকে লোন নিতে হয় সে সম্পর্কে আলোচনা করবো। তাই দেরি করে চলুন মূল আলোচনা শুরু করি। 

শুরু থেকেই আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা বেশ ভালো না। এজন্য দেখা যায় চাকরিজীবী বা নতুন উদ্যোক্তাদের বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিতে হয়। এছাড়াও আপনি যদি কোন ব্যক্তির কাছ থেকে টাকা ধার নিতে চান। তাহলে মোটা অংকের সুদ ধরে বসবে। 

সোনালী ব্যাংক পার্সোনাল লোন | সোনালী ব্যাংক লোন ২০২৩


তাই আমরা সবাই ব্যাংক থেকে ঋণ নিতে চাই। আমাদের দেশের যে সকল ব্যাংক হয়েছে এদের মধ্যে খুব সহজে আপনি সোনালী ব্যাংক থেকে ঋণ নিতে পারবেন। এছাড়াও সোনালী ব্যাংকের সুদের হার তুলনামূলকভাবে একটু কম। এর পাশাপাশি ঋণ নেওয়ার জন্য আপনাকে বেশি শর্ত পূরণ করতে হবে না। 

সোনালী ব্যাংক থেকে আপনি বিভিন্ন ক্যাটাগরিতে ঋণ নিতে পারবেন। তবে ব্যক্তিগত যে কোন কাজ সম্পূর্ণ করার জন্য সোনালী ব্যাংক পার্সোনাল লোন চালু রয়েছে। তাই ব্যক্তিগত প্রয়োজনে সকল ক্ষেত্রে ঋণ নেওয়ার জন্য আপনি পার্সোনাল লোনের জন্য আবেদন করতে পারেন। চলুন সোনালী ব্যাংক লোন ২০২৩ সম্পর্কে বিস্তারিত তথ্য দেখে নেই। 

সোনালী ব্যাংক পার্সোনাল লোন

সোনালী ব্যাংক পার্সোনাল লোন নেওয়া একদমই সহজ। তবে এজন্য আপনাকে কিছু প্রক্রিয়া ও শর্ত মেনে চলতে হবে। তবে এ ব্যাংক থেকে ঋণ নেওয়ার জন্য আপনাকে সর্বপ্রথম সোনালী ব্যাংকের একজন নিয়মিত গ্রাহক হতে হবে। আবার আপনি যদি এ ব্যাংক থেকে ঋণ নিয়ে ঋণ খেলাপি করেন। সেক্ষেত্রে কিন্তু আপনি এ ব্যাংক থেকে ঋণ পাবেন না। 

অর্থাৎ আপনাকে একদম নিয়মিত সোনালী ব্যাংকের গ্রাহক হতে হবে। কোন ঋণ খেলাপি বিষয়ে জড়িত থাকা যাবে না। তাহলে আপনি সোনালী ব্যাংক পার্সোনাল লোন নেওয়ার যোগ্য হবেন। এর পাশাপাশি আপনাকে প্রয়োজনীয় কিছু কাগজপত্র জমা দিতে হবে। সোনালী ব্যাংক লোন ২০২৩ নেওয়ার জন্য কি কি কাগজপত্র জমা দিতে হবে তা দেখে নেই। 

সোনালী ব্যাংক লোন নেওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

যেকোনো ব্যাংক থেকে বের নেওয়ার জন্য আপনাকে সর্বপ্রথম প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। ঠিক তেমনিভাবে সোনালী ব্যাংক থেকেও পার্সোনাল লোনের জন্য আপনাকে কিছু কাগজপত্র জমা দিতে হবে। 

  • ঋণের জন্য আবেদনপত্র।
  • ভোটার আইডি কার্ডের ফটোকপি (আবেদনকারী ও জামিনদাতার)।
  • দুই কপি পাসপোর্ট সাইজ ছবি (আবেদনকারী ও জামিনদাতার)।
  • হালনাগাদ বেতন বিবরণী (আবেদন ও জামিনদাতার)।
  • প্রভিডেন্ট ফান্ড বিবরণী আবেদনকারীর।
  • প্রতিষ্ঠান প্রধান কর্তৃক জাল জালিয়াতির সনদপত্র

উপরোক্ত কাগজপত্র গুলো ছাড়াও প্রয়োজন ক্ষেত্রে পিতা-মাতার ভোটার আইডি কার্ডের ফটোকপি। এসব অন্যান্য কাগজপত্র লাগতে পারে। সেগুলো ব্যাংক কর্তৃপক্ষ আপনাকে জানিয়ে দেবে। 

সোনালী ব্যাংক লোন ২০২৩

ঋণ প্রাপ্তির যোগ্যতা:
  • বেসরকারী/স্বায়ত্বশাসিত সংস্থা/কর্পোরেশনের কর্মকর্তা/কর্মচারী এবং সরকারী/বেসরকারী (এমপিওভুক্ত কলেজ, মাদ্রাসা ও প্রাথমিক/মাধ্যমিক বিদ্যালয়)-এর শিক্ষকবৃন্দ। আবেদনকারীকে স্থায়ী চাকুরীজীবী হতে হবে এবং এলপিআর-এ যাবার তারিখ পূর্ণ হতে কমপক্ষে তিন বৎসর চাকুরী থাকতে হবে।
  • সোনালী ব্যাংক লিমিটেড-এর যে সকল শাখার মাধ্যমে বেতন ভাতা প্রদান করা হয় কেবলমাত্র ঐ সকল শাখা হতে এই বিশেষ ক্ষুদ্র ঋণ সুবিধা পাওয়া যাবে।

ঋণ সীমা:
২০,০০০ টাকা থেকে সর্বোচ্চ ১,০০,০০০ টাকা পর্যন্ত।
মার্জিন:
ঋণ সীমার ২০ শতাংশ।

মেয়াদ ও কিস্তি:
মেয়াদ ১২ মাস থেকে ৩৬ মাস পর্যন্ত। মেয়াদের উপর ভিত্তি করে মাসিক কিস্তির টাকা নির্ধারিত হবে।

সুদের হার:
১২ শতাংশ হারে (সরল সুদ) যা পরিবর্তনযোগ্য।

শেষ কথা

এই ছিল আজকে সোনালী ব্যাংক পার্সোনাল লোন সম্পর্কে আমাদের সংক্ষিপ্ত আলোচনা। আশা করি কিভাবে সোনালী ব্যাংক থেকে ঋণ নিতে হয় তা আপনি জানতে পেরেছেন। এছাড়াও সোনালী ব্যাংক লোন ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। এর পাশাপাশি আপনার নিকটস্থ সোনালী ব্যাংকে গিয়েও যোগাযোগ করতে পারেন। তো বন্ধুরা,সোনালী ব্যাংক পার্সোনাল লোন সম্পর্কে আজকের আর্টিকেল কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। 

Leave a Comment