ফ্রি এমবি পাওয়ার উপায় 2023 | ফ্রী ইন্টারনেট অফার ২০২৩

ফ্রি এমবি পাওয়ার উপায়– আসসালামু আলাইকুম প্রিয় পাঠক। আবারো চলে এলাম আপনাদের সামনে নতুন একটি টিউটোরিয়াল নিয়ে। আজকের আর্টিকেল মূলত ফ্রি এমবি কিভাবে পাওয়া যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো। আজকের আর্টিকেল আপনি যদি মনোযোগ সহকারে পড়েন। তাহলে আপনি যেকোন সিমে ফ্রিতে এমবি নিতে পারবেন। চলুন শুরু করি, ফ্রি এমবি পাওয়ার উপায় 2023 ও ফ্রী ইন্টারনেট অফার ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা। 


ফ্রি এমবি পাওয়ার উপায়

ফ্রি এমবি পাওয়ার উপায়

আমাদের মধ্যে সকলেই ফ্রি এমবি পাওয়ার উপায় গুলো জানতে চাই। কারণ বর্তমান সময়ে এমবি কিনতে প্রায় অনেক টাকা খরচ হয়। সত্যি কথা বলতে আমাদের দেশের প্রায় সকল সিমে ফ্রি এমবি পাওয়ার অপশন রয়েছে। তবে আমাদের মধ্যে এমন অনেক মানুষ রয়েছে যারা এ সম্পর্কে জানে না। 

অথবা এমন অনেক মানুষ আছে যারা বিশ্বাস করতে চায় না, ফ্রি এমবি পাওয়ার বিষয়টি। আপনি যদি আমাদের দিকনির্দেশনা অনুযায়ী কাজ করতে পারেন তাহলে অবশ্যই ফ্রি এমবি ব্যবহার করতে পারবেন। চলুন দেখে নেই, ফ্রি এমবি পাওয়ার উপায় 2023 সম্পর্কে। 


রবিতে ফ্রি এমবি পাওয়ার উপায়

আমাদের দেশের সকল সিম অপারেটর গুলোর মধ্যে সবথেকে বেশি অফার দিয়ে থাকে রবি। ঠিক তেমনিভাবে রবিতে আপনি ফ্রি এমবি নিতে পারবেন। রবিতে ফ্রি এমবি পাওয়ার উপায় জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন। 

  • আপনার যে ফোনে রবি সিম উত্তোলন করা রয়েছে সেই ফোনের ডায়ল অপশনে গিয়ে *১২৩*১৪৯৫*১# *1# কোডটি ডায়াল করবেন। কোডটি ডায়াল করার সাথে সাথে পেয়ে যাবেন আপনার বোনাস ইন্টারনেট। 
  • আপনি যে ফোনটি ব্যবহার করছেন,সেই ফোনে যদি এর আগে “মাই রবি” অ্যাপ ব্যবহার করে না থাকেন। তাহলে My Robi অ্যাপ লগইন করে ১ জিবি ফ্রি ইন্টারনেট পেয়ে যাবেন। 
  • আপনার রবি সিম টি যদি নতুন হয়ে থাকে। তাহলে আপনি প্রতি এক মাস পর পর ১ জিবি করে ইন্টারনেট ফ্রি পাবেন। আপনি এই অফারটি সর্বোচ্চ ১২ মাস পাবেন। 
এছাড়াও আপনি মাই রবি অ্যাপ রেফার করে আনলিমিটেড ভাবে ফ্রি এমবি নিতে পারেন। মাই রবি অ্যাপ রেফার করার মাধ্যমে আপনি ৫০০ এমবি করে বোনাস পাবেন। মূলত রবিতে ফ্রি এমবি পাওয়ার উপায় সমূহ এই কয়েকটি। 

বাংলালিংক ফ্রি এমবি পাওয়ার উপায়

ফ্রি এমবি পাওয়ার উপায়


আমাদের দেশের মধ্যে সবথেকে বেশি মানুষ বাংলালিংক সিম ব্যবহার করে। বাংলালিংক সিম ব্যবহার করার পিছনে আমাদের প্রধান উদ্দেশ্য হলো এমবি অফার। কারণ বাংলালিংক সিমে এমবি অফার অন্যান্য সিম অপারেটরের চেয়ে একটু বেশি। এ কারণে আমরা সবাই বাংলালিংক সিম ব্যবহার করে থাকি। বাংলালিংক ফ্রি এমবি পাওয়ার উপায় সমূহ জেনে নেই।

  • বাংলালিংক সিমে ফ্রি এক জিবি নেওয়ার জন্য আপনার ডায়লগ অপশনে গিয়ে *৫০০০*২৭৯# কোডটি ডায়াল করুন। তাহলে সঙ্গে সঙ্গে এক জিবি ফ্রি ইন্টারনেট পেয়ে যাবেন। তবে সবার ক্ষেত্রে এই ইন্টারনেট অফার প্রযোজ্য না হতে পারে। 
  • বাংলালিংক সিমে ফ্রি ইন্টারনেট পাওয়ার অন্যতম উপায় হলো বাংলালিংক অ্যাপ। এইজন্য আপনি গুগল প্লে স্টোর থেকে বাংলালিংক অ্যাপ ইন্সটল করুন। তারপর আপনার নাম্বার দিয়ে লগইন করুন। প্রথমবার banglalink অ্যাপ এ লগইন করার জন্য আপনি পাচ্ছেন ১ জিবি বোনাস। 
  • বাংলালিংক সিম থেকে যারা আনলিমিটেড ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে চাচ্ছেন। তাদের অবশ্যই বাংলালিংক রেফার করতে হবে। আপনার যে সকল বন্ধু-বান্ধব banglalink app ব্যবহার করে না। তাদেরকে যদি আপনি বাংলালিংক অ্যাপ রেফার করতে পারেন, তাহলে আপনি পাচ্ছেন প্রতিটা ফেরার জন্য ৫০০ এমবি ও আর যাকে রেফার করছেন সেই বন্ধু পাচ্ছে ১ জিবি। 
মূলত বাংলালিংক ফ্রি এমবি পাওয়ার উপায় সমূহ মধ্যে এই তিনটি খুবই কার্যকরী উপায়। এছাড়াও এমন অনেক কোড হয়েছে, যেকোনো ব্যবহার করে আপনি ফ্রি ইন্টারনেট পেতে পারেন। 


এয়ারটেল ফ্রি এমবি পাওয়ার উপায়

যে সকল গ্রাহক এয়ারটেল সিম ব্যবহার করছেন তারা এবছরের পাচ্ছেন ফ্রি ইন্টারনেট অফার। এইজন্য আপনাকে এয়ারটেল মোবাইল অ্যাপ্লিকেশন ইন্সটল করতে হবে। যে সকল এয়ারটেল গ্রাহকরা এর আগে airtel অ্যাপ ইন্সটল করেনি, তাদের জন্যই এই অফারটা প্রযোজ্য হবে। 

অর্থাৎ আপনি যদি প্রথমবার এয়ারটেল অ্যাপ ইন্সটল করেন। তাহলে সঙ্গে সঙ্গে এক জিবি ফ্রি পাচ্ছেন। এর পাশাপাশি আপনি এয়ারটেল এড রেফার করেও ফ্রি এমবি সংগ্রহ করতে পারেন। এছাড়াও যাদের 4g এয়ারটেল সিম রয়েছে,তারা *121*88* করতে ডায়াল করে ২ জিবি ফ্রি পেতে পারেন। 


জিপি ফ্রী ইন্টারনেট কোড অফার

আমাদের দেশের সবথেকে বহুল ব্যবহৃত সিম হল গ্রামীণ সিম। যাকে আমাদের অনেকের জিপি সিম বলে অভিহিত করেছে। নেটওয়ার্কের দিক থেকে বাংলাদেশের প্রথম সারির সিম গুলোর মধ্যে জিপি সিম অন্যতম। জিপি সিমে ফ্রি এমবি পাওয়ার উপায় সমূহ নিম্নরূপ।

জিপি সিমে ১ জিপি ফ্রি ইন্টারনেট পাওয়ার জন্য আপনাকে মাই জিপি অ্যাপ ইন্সটল করতে হবে। তারপর আপনার জিপি নাম্বার দিয়ে লগইন করুন। তাহলে অল্প কয়েক মিনিটের মধ্যেই ১ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন। 

জিপি সিমে আনলিমিটেড ইন্টারনেট পাওয়ার জন্য আপনাকে MyGP অ্যাপ রেফার করতে হবে। MyGP অ্যাপ রেফার করে পয়েন্টস জমিয়ে নিন ফ্রি ইন্টারনেট। যত রেফার করবেন তত পয়েন্ট পাবেন। 

শেষ কথা

এই ছিল আজকে ফ্রি এমবি পাওয়ার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা। আমরা চেষ্টা করেছি বাংলাদেশের সকল সিমে কিভাবে ফ্রিতে ইন্টারনেট ব্যবহার করবেন তা দেখিয়ে দেওয়ার। উপরে উল্লেখিত পন্থাগুলো অবলম্বন করে আপনি খুব সহজে ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে এই ফ্রি এমবি কতদিন পাওয়া যাবে,তা নির্ভর করবে সম্পন্ন সিম কোম্পানির উপর। 

এছাড়াও উপরোক্ত পন্থা গুলো ভবিষ্যতে নাও কাজ করতে পারে। এজন্য আপনি যদি নিত্যনতুন ফ্রি ইন্টারনেট অফার জানতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন। আমরা সব সময় আপডেট এমবি অফার আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি। এছাড়াও ফ্রি এমবি পাওয়ার উপায় সম্পর্কে কোন মন্তব্য থাকলে কমেন্ট করুন। 

Leave a Comment