মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন,সিম কার নামে রেজিস্ট্রেশন করা দেখবো কিভাবে তা যদি জানতে চান তাহলে আজকের পোস্ট আপনার জন্য। আমাদের এখানে প্রয়োজনীয় বা অপ্রয়োজনীয় কাজে মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা আছে তা জানার ইচ্ছা জাগে। আপনারা যদি এরকম কার নামে মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন করা তা জানার কৌতূহল থেকে থাকেন। তাহলে আজকের পোস্ট আপনি মনোযোগ সহকারে পড়বেন। 

দেখা যায় দিনের বেশিরভাগ সময় আমাদের অচেনা নাম্বার থেকে খুবই বিরক্ত করা হয়। এই কারণে আমরা অচেনা নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা আছে তা জানতে চাই। এছাড়াও বিভিন্ন অচেনা নাম্বার থেকে আমাদেরকে হুমকি দেওয়া হয়। এই কারণে মোবাইল কার নামে রেজিস্ট্রেশন আছে সেটা জানা কিন্তু আমাদের জরুরী। 

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন

এছাড়াও দেখা যায় বর্ধিত পরিবারের বেশ কয়েকটি সিম থাকে। অনেকগুলো সিম থাকার কারণে আমরা বুঝতে পারিনা কোন সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে। এছাড়াও আরো অনেক কারণে আমরা সিমের মালিকের পরিচয় খুঁজে থাকি। যে কারণেই হোক না কেন, অবশ্যই আজকের পোস্ট থেকে আপনি মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন আছে তা দেখতে পারবেন। 

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন আপনি তো দুইভাবে নির্ণয় করতে পারবেন। প্রথমত USD কোডের মাধ্যমে সিমের মালিকের পরিচয় খুঁজে বের করা। দ্বিতীয়ত Truecaller অ্যাপ্লিকেশন এর মাধ্যমে সিমের মালিকের ঠিকানা বের করা। আপনাদের সামনে আজকে দুটি পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করব। 

ইউএসডি কোড দিয়ে নাম্বার কার নামে রেজিস্ট্রেশন 

নাম্বার কার নামে রেজিস্ট্রেশন আছে তা জানার দুর্দান্ত ও সহজ উপায় হলো ইউএসডি কোড। তবে এজন্য ভোটার আইডি কার্ডের শেষের চার ডিজিটের সংখ্যা প্রয়োজন হবে। প্রথমে আপনার মোবাইল থেকে ডায়াল করুন *১৬০০১#। তারপর আপনাকে ভোটার আইডি কার্ডের শেষের চার সংখ্যা দিতে হবে। ভোটার আইডি কার্ডের শেষের চারটি নাম্বার দেওয়ার পর, আপনাকে সিম কোম্পানি থেকে একটি এসএমএস দেওয়া হবে। এই এসএমএসের মাধ্যমেই জানতে পারবেন আপনার সিমকে কার নামে রেজিস্ট্রেশন আছে। 

Trucaller অ্যাপ দিয়ে মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন জানার উপায়

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন তা জানার কার্যকরী ও সহজ উপায় হলো Trucaller অ্যাপ। এজন্য আপনার জাতীয় পরিচয়পত্রের নাম্বার জানার দরকার নাই। দেখা যায় আমাদেরকে অনেক অচেনা নাম্বার থেকে সব সময় বিরক্ত বা হুমকি দেওয়া হয়। এছাড়াও যারা অচেনা নাম্বার কার নামে রেজিস্ট্রেশন আছে তা জানতে চাচ্ছেন। তারা Trucaller অ্যাপ ব্যবহার করতে পারেন। 

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন
এইজন্য প্রথমেই আপনাকে গুগল প্লে স্টোর থেকে Trucaller অ্যাপ ইন্সটল করতে হবে। এখন আপনাকে এই অ্যাপ্লিকেশনে “sing in” করতে হবে। অর্থাৎ একটি ইমেইল আইডি দিয়ে একাউন্ট তৈরি করতে হবে। একাউন্ট তৈরি করার পর, আপনি Trucaller অ্যাপের হোমপেজে চলে আসবেন। 

মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন

তারপর এই অ্যাপের হোম পেজে সার্চ বক্স নামে একটি অপশন দেখবেন। আপনাকে এই সার্চ বক্সে অচেনা নাম্বার খুলতে হবে। নাম্বার উঠানোর পর, আপনি সার্চ অপশনে ক্লিক করুন। তারপর অচেনা ব্যক্তির নাম ও ইমেইল আইডি আপনি দেখতে পারবেন। 

অচেনা নাকি নাম ও ইমেইল আইডি জানার পর। আপনি যদি ইচ্ছা করেন এই নাম্বারটি আপনি একদম ব্লক করে দিতে পারেন। কথা আপনাকে ওই নাম্বার থেকে আর ফোন দিয়ে যেন বিরক্ত করতে না পারে। এইজন্য Trucaller অ্যাপে একটি সেটিং হয়েছে। সেই সেটিং এ গিয়ে নাম্বারটি ব্লক করে দিতে পারেন। 

শেষ কথা

আশা করি, মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন আছে ইতিমধ্যে জানতে পেরেছেন। আপনাদের সামনে সিম নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা আছে তা জানার দুটি উপায় দেখানোর চেষ্টা করেছি। এই দুটি উপায়ের মধ্যে সবথেকে কার্যকরী ও সহজ উপায় হলো Trucaller। কারণ এর মাধ্যমে ইমেইল আইডি বের করার জন্য আপনার ভোটার আইডি কার্ড লাগবে না। 

শুধু ইন্টারনেট কানেকশন থাকলে Trucaller অ্যাপ দিয়ে মোবাইল নাম্বার কার নামে রেজিস্ট্রেশন আছে জানতে পারবেন। আজকের পোস্ট সম্পর্কিত যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই মন্তব্য করবেন। এছাড়াও আপনি যদি টেকনোলজি বিষয়ক কোন তথ্য জানতে চান, তাহলে অবশ্যই আমাদের জানাতে পারেন।  

Leave a Comment