আমার ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন

আমার ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন তার সমাধান যদি পেতে চান। তাহলে অবশ্যই আজকের পোস্ট খুবই মনোযোগ সহকারে পড়বেন। অনেক কারণে আপনি ফেসবুক লগইন করতে পারবেন না। তাই কি কারণে ফেসবুকে লগইন করতে পারছেন না সেটা আপনাকে জানতে হবে। 

বর্তমানে ফেসবুক তুমুল জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া। ফেসবুক ব্যবহার করে না এমন লোক খুঁজে পাওয়া খুবই দুষ্কর। তবে ফেসবুক থাকলে ফেসবুক সংক্রান্ত বিভিন্ন রকমের সমস্যা আপনার হয়ে থাকবে। সমস্যা হলেই যে আপনি ফেসবুক ব্যবহার করতে পারবেন না তা কিন্তু না। 

আমার ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন

আপনাকে সেই সমস্যা সমাধান করতে হবে। আমার ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন তার সমাধান আজকে এই পোষ্টের মাধ্যমে দেওয়ার চেষ্টা করবো। তাই দেরি না করে চলুন আমাদের মূল আলোচনা শুরু করি। 

আমার ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন

ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন তার অনেকগুলো কারণ রয়েছে। এরমধ্যে অন্যতম একটি কারণ হলো ভুল পাসওয়ার্ড দেওয়া বা পাসওয়ার্ড ভুলে যাওয়া। আপনি যদি ভুল পাসওয়ার্ড দিয়ে বার বার ফেসবুক লগইন করেন। তাহলে কিন্তু কখনোই ফেসবুকে প্রবেশ করতে পারবেন না। 

ফেসবুকে প্রবেশ করার জন্য অবশ্যই আপনাকে সঠিক পাসওয়ার্ড দিতে হবে। অথবা আমাদের একাধিক ফেসবুক আইডি থাকার কারণে পাসওয়ার্ড মনে থাকে না। পাসওয়ার্ড এর কারনে আপনি যদি ফেসবুক আইডি লগইন করতে না পারেন। তাহলে অবশ্যই আপনাকে ফেসবুক পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে হবে। 

আবার দেখা যায় আপনার ফেসবুক অ্যাকাউন্ট যদি সাসপেন্ড করে দেওয়া হয়। সেক্ষেত্রে কিন্তু আপনি কখনো পাসওয়ার্ড পুনরুদ্ধার করে ফেসবুক আইডি ফিরে পাবেন না। এজন্য অবশ্যই আপনাকে ফেসবুক হেল্পলাইন সেন্টারে যোগাযোগ করতে হবে। 

বেশিরভাগ ফেসবুক আইডির সাসপেন্ড করা হয় ফেসবুক কর্তৃপক্ষের নীতি লংঘন করলে। এই কারণে ফেসবুক কর্তৃপক্ষের নীতিমালা অবশ্যই আমাদের মেনে চলতে হবে। তাহলে আপনি দীর্ঘদিন ফেসবুক ব্যবহার করতে পারবেন। 

ফেসবুক পাসওয়ার্ড পুনরুদ্ধার করার নিয়ম

facebook পাসওয়ার্ড পুনরুদ্ধার করার খুবই সহজ। তবে এজন্য একটি জিনিসের দরকার হবে। আপনার ফেসবুক আইডি যে ইমেইল আইডি বা মোবাইল নাম্বার দিয়ে ক্রিয়েট করেছিলেন। সেই ইমেইল আইডি বা মোবাইল নম্বর লাগবে। অর্থাৎ সেই ইমেইল আইডি বা মোবাইল নম্বর সচল থাকতে হবে। 

  • ফেসবুক পাসওয়ার্ড পুনরুদ্ধার করার জন্য প্রথমে আপনাকে সরাসরি facebook.com এ প্রবেশ করতে হবে।
  • তারপর forgot password লেখাতে ক্লিক করুন।
  • এখন যে ইমেইল আইডি বা মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছিলেন। সেই ইমেইল আইডি বা মোবাইল নাম্বার দিতে হবে।
  • মোবাইল নাম্বার বা ইমেইল আইডি দেওয়ার পর, আপনার মোবাইলে বার ইমেইলে একটি কোড যাবে। 
  • এই কোড ভেরিফাই করে আপনি ফেসবুক পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবেন। 
এভাবেই উপরের স্টেপগুলো ফলো করে facebook পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন নিজে নিজেই। 

উপসংহার

আমার ফেসবুক আইডি লগইন হচ্ছে না কেন তার সমাধান আপনি ইতিমধ্যে পেয়ে গেছেন। কি কারনে আপনার ফেসবুক আইডি লগইন হচ্ছে না সেই সমস্যাটি প্রথমেই চিহ্নিত করুন। তারপর সেই সমস্যা অনুযায়ী আপনাকে সমাধান খুঁজে বের করতে হবে। এছাড়াও আপনার ফেসবুক আইডি সংক্রান্ত যদি কোন প্রশ্ন থাকে, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। 

Leave a Comment